অফবিটভাইরাল ভিডিও

Viral, ঘন জঙ্গলে দেখা গেল উড়ন্ত হরিণ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

“গল্পের গরু গাছে ওঠে” একথা শোনা গেলেও গল্পের হরিণকে কখনো উড়তে শোনা যায়নি! তবে এইবার এই পরিস্থিতিকেই সত্যি করে দিল এক হরিণ শাবক। বাস্তবেই উড়তে দেখা গেল এক মৃগয়াকে। সত্যজিৎ রায়ের “শঙ্কুর অভিযান” গল্পে উড়ন্ত ইউনিকর্নের সাথে আমরা প্রত্যেকেই পরিচিত তবে এইবার ভারতীয় বনআধিকারীক দ্বারা শেয়ার করা ভিডিওতে ধরা পরল অন্য চিত্র। বাস্তবেই আকাশে উড়তে দেখা গেল এক হরিণকে!

টুইটারে “ওয়াইল্ড’ লেন্স ইকো ফাউন্ডেশন” থেকে শেয়ার করা একটি ভিডিওতে এক হরিণকে ডানা ছাড়া উড়তে দেখা গেল। তবে ঠিক কিভাবে? আসুন হেয়ালি না করে সত্যিটা তুলে ধরা যাক। ভারতীয় বন পরিষেবা অফিসার পারভিন কাসোয়ালের শেয়ার করায় ভিডিওটিতে হরিণটিকে রাস্তা পার হওয়ার সময় একটি বিশাল বড় লম্ফো দিতে দেখে রীতিমতো ভীমরি খেয়েছেন নেটিজেনরা।

বন্যপ্রাণীরা কখনো প্রত্যাশা মতো চলে না। পূর্ব ধারণা অনুযায়ী, জলাশয়ের পাশ দিয়ে শান্তভাবে আসা পথচলতি সেই হরিণ হঠাৎই এক লাফ দিয়ে পার হয় রাস্তা অতঃপর রাস্তা পার হয়ে শান্ত ভাবেই সে চলে যায় নিজের হ্যাবিট্যাট তথা জঙ্গলে। তবে হরিণ শাবকের এমন মস্ত বড় লাফ দেখে রীতিমত অবাক হয়ে পড়েছেন নেটিজেনরা। কেউ কেউ তো বলে বসেছেন হরিণটির এমন ব্যতিক্রমী লাফ দেওয়ার জন্য একটি স্বর্ণপদক প্রাপ্তি অবশ্যম্ভাবী।

বলাবাহুল্য বন্যপ্রাণীদের এই ধরনের ভিডিও সচরাচর চোখে পড়ে না। তবে যে সকল মানুষেরা এই ধরনের দৃশ্যকে চোখের সামনে দেখে ক্যামেরারলেন্স বন্দী করতে পারেন তারা সত্যিই ভাগ্যবান! তবে এই ভিডিওটির মাধ্যমে আমরা জানতে পারি যে শান্ত স্বভাবের হরিণও প্রয়োজন পড়লে অশান্ত হয়ে উঠতে পারে।

Tags

Related Articles

Close