×

ঢাক বাজা কাসর বাজা, বাঙালিয়ানা সাজে কাশবনের মাঝে অসাধারণ নৃত্য পরিবেশন সুন্দরী যুবতীর, দেখে মুগ্ধ নেটিজেনরা

কথাই বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ আর তার সাথেই বাঙালিরা গান প্রিয়। আর এই দুইয়ের মিশেলেই তেরো পার্বণই হয়ে ওঠে সুরময়। যেই উৎসবই হোক তাকে ঘিরে গান থাকবে না এমনটা হওয়া প্রায় অসম্ভব। বলাই বাহুল্য সেই সব গান যদি একবার কানে ভেসে আসে তাহলে মনের সকল উচ্ছ্বাস যেন সামনে উঠে আসে।

এ যেমন বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবকে ঘিরে হাজারো স্মৃতি আর সেই সব স্মৃতি উসকে দেয় দুর্গাপূজার বিভিন্ন গান। প্রতিবছর দুর্গাপুজোতেই নতুন নতুন গান রিলিজ করে তবে এই মুহূর্তে শ্রেয়া ঘোষালের “ঢাক বাজা কাসর বাজা” গানটি সবচেয়ে হিট। সম্প্রতি এই গানে নেচে ভাইরাল হলে এক যুবতী।

শ্রেয়া ঘোষালের এই গান শুনলেই বাঙালির মন নেচে ওঠে। আর তার ওপর তো দুর্গাপূজো আর বেশি দিন বাকি নেই, চলছে মাকে বরণ করে নেওয়ার প্রস্তুতি তাই এরমাঝেই শ্রেয়া ঘোষালের আগমনী, পুজোর গন্ধ মাখা গানে অসাধারণ নৃত্য পরিবেশন করলে এই যুবতী। মনের আনন্দকে নাচের মাধ‍্যমেই প্রকাশ করলেন বিশাখা।

এদিন লাল পাড় সাদা শাড়িতে বাঙালিয়ানার সাজে সেজেই প্রকৃতির সাথে মিশে গেছিলেন তিনি। নীল আকাশের নীচে, কাশফুল ঘেরা মাঠে পৌঁছে গিয়ে এদিন নিজেকে অনবদ‍্য ভাবে মেলে ধরেছিলেন। নাচের অসাধারণ ভঙ্গি ও এক্সপ্রেশনে নৃত্যশিল্পী বিশাখা মন জয় করে নিয়েছেন অসংখ্য দর্শকের। এমনিতেই পুজোর অপেক্ষায় দিন গুনছেন বাঙালিরা, তার ওপর পুজোর গানে এমন নাচ মনে উচাটন আরো বাড়িয়ে দিয়েছে।