অফবিটভাইরাল ভিডিও

একতাই বল, বনের রাজা সিংহকে জব্দ করলো বুনো মহিষ, দেখুন ভাইরাল ভিডিও

লড়াই হবে সমানে সমানে তবেই না হার না মানা যুদ্ধ চলবে, এই যেমন সাপ-ঈগল, বাঘ-সিংহ এর মধ্যে। কিন্তু যদি হয় মহিষ আর সিংহের মধ্যে? এইটুকু ভেবেই ভুল করবেন না যে এক তুচ্ছ মহিষের সাথে আবার সিংহের লড়াই!! যে কিনা আবার পশুরাজ। কিন্তু পশুরাজ তো কি একতার কাছে কাবু হলো স্বয়ং পশুরাজ।

সম্প্রতি কেনিয়া ওয়াইল্ডলাইফ সার্ভিসের ভেরিফাইয়ের টুইটার হ্যান্ডেল একটি ভিডিও পোস্ট হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে সম্মুখ সমরে রয়েছে একদল সিংহ আর একদল মহিষ। এই অসম যুদ্ধের পরিস্থিতি দেখে মনে হতে পারে কুশল শিকারীর এক ঘায়ে পরাস্ত হবে তৃণভোজী মহিষ। কিন্তু ভিডিওতে যা ঘটল তাতে হতভম্ব হয়ে গেল সাধারণ মানুষ।

ভিডিওতে দেখা যাচ্ছে ঘাসের জমির মাঝখান দিয়ে চলে যাওয়ার রাস্তার উপর শুয়ে আছে কয়েকটি সিংহ। হঠাৎ তারা দেখে একদল মহিষ সেই রাস্তা দিয়ে আসছে। কিন্তু এতগুলো মহিষ দেখে শিকারের কথা না ভেবে উল্টে রনক্ষেত্র ছেড়ে পালিয়ে যেতে সচেষ্ট হয় সিংহগুলি। এতগুলো মহিষের দলকে আক্রমণ করলে যদি প্রাণসংশয় হয় সেই ভয়েই আগে থেকেই যুদ্ধক্ষেত্রে পিছিয়ে গেল সিংহ।

তবে এখানেই শেষ নয় সিংহ পিছু হটল তো কি হলো মহিষের ওই দল আক্রমণের পথে যায়। তারা ছত্রভঙ্গ হয়ে যাওয়া সিংহকে তাড়া করতে থাকে আর সিংহগুলি যত তাড়াতাড়ি সম্ভব সেখান থেকে পালানোর চেষ্টা করে। কেনিয়ার নাইরোবি ন্যাশনাল পার্কে ঘটনা বিভিন্ন টুইটার হ্যান্ডেলে শেয়ার হওয়ার পর ভাইরাল হয়ে যায়। প্রচুর মানুষ অবাক হয়েছেন এই ভিডিও দেখে। অনেকে লিখেছেন একেই বলে ‘একতাই বল।’

Tags

Related Articles

Close