অফবিটভাইরাল ভিডিও

গিটার হাতে নতুন গান গাইলেন রকস্টার বাদাম কাকু, ফের ভাইরাল ভিডিও

এ শহরের নিত‍্যদিনের রুজি রোজগারের আশায় আর পেটের টানে শিল্প রোজ চাপা পরে কিন্তু সেই সুপ্ত প্রতিভা থেকে যায় শিল্পীর মধ্যে যা কখনো স্ফুলিঙ্গ আকারেও বাইরে আসে…ভুবন বাদ‍্যকর বোধহয় তারই প্রমান। “বাদাম বাদাম দাদা কাচা বাদাম” নিতান্তই বাদামবিক্রি করতে গান বেধেছিলেন এক বাদামবিক্রেতা। নিজের কথা সুর দিয়ে ব‍্যবসা আকর্ষণীয় করে তুলতে এই পন্থা নিয়েছিলেন তিনি কিন্তু কে জানতো তার এই গান এইভাবে ভাইরাল হবে!

বীরভূম জেলা দুবরাজপুরের বাসিন্দা ভুবন বাদ্যকর। আর পাঁচজন ফেরিওয়ালার মতোই তিনিও গান দিয়ে ক্রেতাকে আকৃষ্ট করতে চেয়েছিলেন। কিন্তু বর্তমানে তিনি হয়ে উঠেছেন গায়ক। প্রায়শয় তাকে এই গান গেয়ে শোনাতে হয় ইউটিউবারদের কাছে বা বিভিন্ন মঞ্চে।

তবে সম্প্রতি অন্য গান শোনা গেল ভুবনবাবুর গলায়। একতারা হাতে নিয়ে চিরচেনা ছন্দ থেকে বেরিয়ে বাউল গান গাইতে দেখা গেল ভুবনকে। সম্প্রতি ইউটিউবার তার বাড়ি গিয়েছিলেন সেখানেই তার অনুরোধে বাউল গায়ক রাজু গোষ্ঠ দাসের গাওয়া কি মাছ “ধরেছ বড়শি দিয়া” গেয়ে শুনালেন তিনি। বোঝায় যায় তার মধ‍্যে শিল্পসত্ত্বা ছিলই কেবল পেটের তাগিদে বাদামবিক্রি পেশা হয়ে ওঠে। যার দরুন গানের জগৎ থেকে বিচ্ছিন্ন হয়ে যান তিনি, অন্তরালে চলে যায় প্রতিভা। কিন্তু বাউল গান গেয়ে প্রমান করে দিলেন তিনি একজন জাত শিল্পী।

দীর্ঘদিন বাউল গানের চর্চা নেই কিন্তু তার গলা এখনো সুন্দর। ঈশ্বরপ্রদত্ত প্রতিভা বোধহয় একেই বলে। গানের প্রতি ভালোবাসায় বাদামবিক্রেতার পাশাপাশি তিনি হয়ে উঠলেন শিল্পীও। এতদিন বাদে হলেও সকলের কাছে পৌঁছে গেল তার প্রতিভা‌।

Tags

Related Articles

Close