অফবিটভাইরাল ভিডিও

অসাধারন, রাজার মতো সেজেগুজে তিন চাকাওয়ালা রিকশা চালাচ্ছে ছোট্ট হাতি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

আশি-নব্বইয়ের দশকে কলকাতা শহরের ওপর তখন জমজমাট ব্যবসা সার্কাস কোম্পানিগুলোর। সেসময় কলকাতার শীতের মৌসুমের প্রধান আকর্ষণ ছিল সার্কাস। তাঁবুর নিচে জনতাকে মুগ্ধ করে রাখত, দেখতে পাওয়া যেত হাতি, বাঘ সিংহের নানারকম খেলা। কখনো টুলে বসে, কখনো দু পায়ে বা তিন পায়ে দাড়িয়ে খেলা দেখাতো। যদিও বর্তমানে নিজের মনোরঞ্জনের জন্য পশুদের ব‍্যবহার নিষিদ্ধ।

তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে সার্কাসের সেই আনন্দ পুরনো স্মৃতি যেন ফিরে এসেছে। অনেকেই হয়তো সার্কাসের হাতির নানারকম খেলা দেখেছেন এবার সম্প্রতি সেই হাতির খেলায় সোশ্যাল মিডিয়ার পাতায় উঠে এলো।

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে ছোট্ট এক হাতিকে একদম রাজার মতো সাজানো হয়েছে। কমলা রঙের পোশাক পরে সেজেগুজে বাই সাইকেল চালাচ্ছে এই ছোট হাতি। দুপায়ে ব্যালেন্স করে খোলা মাঠের মধ্যে একেবারে সাইকেল নিয়ে ঘুরছে সে। এমন ঘটনা দেখে উৎসাহিত হয়ে গেছেন সেখানে উপস্থিত দর্শকরা। তবে শুধুমাত্র চারপাশের লোকজন নয় এই ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের কাছে পৌঁছে গেছে।

তবে ভিডিওটি একাধারে যেমন মানুষকে আনন্দ দিয়েছে, পুরনো স্মৃতি ফিরিয়ে এনেছে তেমনি পশুদের এইভাবে মনোরঞ্জনের উদ্দেশ্যে ব্যবহার করার জন্য অনেকেই এর বিরোধিতা করেছেন।

Tags

Related Articles

Close