×

VIDEO: ‘সত্যি বলছি আর করবো না ম্যাম’, দিদিমণির রাগ ভাঙাতে কাতর আর্জি খুদে পড়ুয়ার, দেখে মুগ্ধ নেটিজেনরা

শিক্ষার্থীর অবাধ্যতায় তাকে মারধোর করার নানান ভিডিও সোশ্যাল মিডিয়ায় অহরহ চোখে পড়ে কিন্তু খুব কম ভিডিওতেই চোখে আসে শিক্ষক এবং শিক্ষার্থীর মধ্যে স্নেহ-মমতার মেলবন্ধন। আজ আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা এমনই এক ভিডিওর কথা ব্যক্ত করতে চলেছি যেখানে ফুটে উঠেছে এক ছোট্ট খুদে পড়ুয়া ও তার স্কুল টিচারের অপূর্ব সম্পর্কের টুকরো ছবি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অত্যান্ত ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে রাগান্বিত স্কুল টিচারের সামনে দাঁড়িয়ে রয়েছে এক ক্ষুদে পড়ুয়া। কোন কারনে শিক্ষিকা বেজায় চটেছেন একরত্তি খুদেটির ওপর। তবে এর পরে যা হয় তা দেখে আপনার মন বিগলিত হবে বৈকি। মাত্র 45 সেকেন্ডের এই ভিডিওটি রীতিমতো মন ভালো করে দিয়েছে সাইবারবাসীর।

বিহারের ছপড়ার একটি জনৈক স্কুল থেকে ভাইরাল হওয়ায় 45 সেকেন্ডের এই ভিডিওতে প্রথমে শিক্ষিকাকে শিক্ষার্থীর প্রতি বলতে শোনা যাচ্ছে,”তোমার সঙ্গে কথা বলব না আমি রাগ করেছি” যার উত্তরে পড়ুয়ার কাতর কণ্ঠে অনুরোধ,” আর করব না ম্যাম সত্যি বলছি”। অনুরোধের উত্তরে শিক্ষিকা আবার বলে ওঠেন,” তুমি বারবারই বলো করবনা কিন্তু আবার দুষ্টুমি করো।” এরপরই করুন কন্ঠে ছোট্ট এক রত্তিটি বলে ওঠে,”আর করব না ম্যাম আর করব না”। এরপর শিক্ষিকা একটু মুখ বেজার করে মুখ ঘুরিয়ে রাখতেই ক্ষুদেটি শিক্ষিকার কাছে গিয়ে ফের বলে ওঠে,”আর করব না আর করব না”। যার উত্তরে শিক্ষিকা তাকে প্রশ্ন করে,”প্রমিস তুমি আর দুষ্টুমি করবে না?” যার উত্তর খুঁজে জানায় “একদম!”

পরবর্তীতে 45 সেকেন্ডের এই ভিডিওটিতে ক্ষুদেটিকে শিক্ষিকার গালে চুম্বন এঁকে দিতে দেখা যায় এবং শিক্ষিকাও পরম স্নেহে ক্ষুদের গালে একেঁদেন স্নেহের চুম্বন। বলাবাহুল্য খুব ছোট্ট এই ভিডিওটি প্রকাশ্যে আসতেই রীতিমতো মন খুশি হয়ে গিয়েছে নেটিজেনদের। কেননা সাধারণত শিক্ষার্থীরা দুষ্টুমি করলে শিক্ষকেরা তাদেরকে কড়া হাতে শাসন করে থাকেন। তবে এই ভিডিওটি শিক্ষক শিক্ষার্থীর মধ্যে স্নেহ মায়া-মমতা সম্পর্কের এক জ্বলন্ত উদাহরণ স্বরূপ। নেটিজেনরা ভিডিওটিতে উপস্থিত শিক্ষিকাকে অভিবাদন না জানিয়ে আর পারেননি!