অফবিটভাইরাল ভিডিও

VIDEO: অবিশ্বাস্য! অবিকল মানুষের মতো চোখ মুচছে কাঁকড়া, দেখে তাজ্জব নেটিজেনরা

কাঁকড়া হয়ে মানুষের মতো কাজ? কি কান্ড ঘটিলো দেখুন। একি কাঁকড়া নাকি মানুষ? না, কাঁকড়া তো অবশ্যই কিন্তু কার্যকলাপ মানুষের মতোই। ভাবছেন এটা কিভাবে আবার সম্ভব। কাঁকড়ার কাজকর্ম মানুষের মতো? হ্যাঁ, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে ঠিক তেমনি দেখা গেছে। ভিডিও টিতে দেখা গেছে কাঁকড়া হয়েও প্রাণীটি মানুষের মতো কাজ করে। এত বুদ্ধি ছোট্ট এই প্রাণীটির? যথারীতি বিরল অথচ অসাধারণ এই দৃশ্য ভাইরাল হতে সময় নিলো না।

কাঁকড়া দেখেননি এমন মানুষ এ বিশ্বে মেলা ভার। অনেকে তো এমন আছেন বাজার থেকে কিংবা সমুদ্রের কাছাকাছি বেড়াতে গেলে গাঁটের কড়ি খরচ কাঁকড়া খেয়ে থাকেন। তবে কাঁকড়া খেতে সুস্বাদু হলে ধরা কিন্তু বেশ কষ্টকর। এবার এই ভাইরাল ভিডিওতে দেখা গেল এক অন্য ধরণের কাঁকড়া। কাঁকড়াটি একজন মানুষের পায়ের উপরে বসে আছে। তার সারা গায়ে বালি লেগে রয়েছে। স্বাভাবিক ভাবে তার চোখেও বেশ খানিকটা বালি লেপ্টে ছিল।

মানুষ যে ভাবে দুহাতে চোখ মোছে, ভিডিওটিতে দেখা যাচ্ছে ঠিক সেই ভাবে কাঁকড়াটাকে তাঁর গুপ্ত হাত দিয়ে তার চোখে লেগে থাকা বালির কণা সরিয়ে ফেলতে। তার দাঁড়ার পা কিম্বা অন্য পা চোখ পর্যন্ত না পৌছানোয়, মুখের কাছে লুকিয়ে রাখা আর জোড়া পায়ের সাহায্যে চোখে লেগে থাকা বালি পরিষ্কার করে ফেললো।

‘Butiengenbieden’ নামের একটি টুইটার (Twitter) হ্যান্ডেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল। এখনো পর্যন্ত ১৩.৩ মিলিয়ন ভিউয়ার্স ছাড়িয়ে গিয়েছে ভিডিওটির। সবাই এক বাক্যে স্বীকার করে নিয়েছেন কাঁকড়ার এমন বিরল দৃশ্য তারা এর আগে কোনোদিন দেখেননি।

Related Articles