অফবিটভাইরাল ভিডিও

ওহ লাভলী! মেইন রাস্তায় দুরন্ত গতিতে গাড়ি চালিয়ে ভাইরাল ৯৫ বছরের বৃদ্ধা, রইল ভিডিও

95 বছরেও যুবতী, দেখলে মনে হবে সদ‍্যই 95 এর গণ্ডি পেরিয়েছে। একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে শহরতলীর মেয়েরা যখন স্কুটি বাইক চালাচ্ছে তখন এই 95 বছরের বৃদ্ধা রাস্তা দাপাচ্ছেন গাড়ি নিয়ে। ব্যস্ত জাতীয় সড়কে দুরন্ত গতিতে ছুটছে মারুতি এসি 800. চালকের আসনে স্টিয়ারিং হাতে 95 বছরের বৃদ্ধা, হ্যা এমনই এক দৃশ্য নজরে এসেছে।

বয়স শুধুই সংখ্যা মাত্র। জীবনকে উপভোগ করতে জানলে বয়স কোনো প্রতিবন্ধকতা নয়। এক জীবনের যত বেশি আনন্দ করে নেওয়া যায় সেই লক্ষ্যেই বেঁচে থাকা। মধ্যপ্রদেশের দেওয়াস জেলার নবতিপর রেশমবাঈ তনওয়ার একথাই প্রমাণ করে দিয়েছেন। বয়স কত হলো তা বড়ো কথা নয় আনন্দ করার আগ্রহ কতখানি সেটাই জীবনের মূল কথা।

দেওয়াস জেলার বিলাওয়ালির বাসিন্দা রেশমবাঈ এর বয়স 95 এর দোড়গোড়ায়। কিন্তু এই বয়সেও তার ইচ্ছাশক্তি প্রবল। তিনি ছেলের সুরেশ সিংহের কাছে ইচ্ছা প্রকাশ করেন গাড়ি শেখার। মায়ের ইচ্ছে রাখতেই তাকে গাড়ি চালানোর ট্রেনিং দিতে শুরু করেন ছেলে। আর তারপরেই চমক। মাত্র তিন মাসের মধ্যে গাড়ি চালানো শিখে রাস্তায় মনের আনন্দে গাড়ি চালাচ্ছেন তিনি। এই ঠাকুমা যে মনের দিক থেকে যুবতী এ কথা মানতেই হবে।

এই ঘটনাটি এতটাই অনুপ্রেরণা যুগিয়েছে যে খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান রেশমবাঈ এর ভিডিও পোস্ট করে প্রশংসামুখর হয়ে উঠেছেন। তিনি বলেছেন বয়স যে কোনো বাধা নয় তা তার থেকে শিক্ষা নেওয়া উচিত। রেশমবাঈ-এর রুদ্ধশ্বাস গতির সামনে মাথানত হয়েছে গতানুগতিক নানা স্টিরিওটাইপ ধারণা।

Tags

Related Articles

Close