টেক নিউজনিউজ

ভারতের বাজার কাঁপিয়েছে Bajaj কোম্পানির এই ধাঁসু বাইক, জেনে নিন দাম এবং ফিচারস সম্পর্কে

করোনা পরবর্তী পরিস্থিতিতে দেশে বাজারে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে বাইকের চাহিদা। বাস ট্রেনের বদলে অনেকেই এই দুই চাকার যানের উপর বেশি ভরসা রাখছেন। আর গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক সংস্থা নতুন নতুন বাইক বাজারে নিয়ে হাজির হচ্ছেন। তবে মধ্যবিত্তদের সাধ্যের মধ্যে স্বপ্ন পূরণের কথা বললে সবথেকে জনপ্রিয় দুচাকার যান বাজাজ অটো।

আর এই সংস্থার ড্রিম বাইক পালসার। সম্প্রতি ফের বাজাজ অটো ভারতে তাদের নতুন পালসার লঞ্চ করেছে। 1500cc এই ইঞ্জিন যুক্ত বাইকের নাম দেয়া হয়েছে Pulsar P150. বাইকটি দুটি ভ্যারিয়েন্ট আসে একক ডিস্ক ও টুইন ডিস্ক। জানা যাচ্ছে কোম্পানি তার একক ডিক্স ভ‍্যারিয়‍্যান্টের দাম রেখেছে 1.16 লক্ষ টাকা আর টুইন ডিস্ক ভ‍্যারিয়‍্যান্টটির এক্স শোরুম দাম 1.19 লক্ষ টাকা।

সিঙ্গেল ডিক্স ভেরিয়েন্টির কথা বললে এটি সিঙ্গেল পিস সিটের সাথে আসে। এতে খুব একটা বেশি ডিজাইনের জায়গা নেই। যদিও টুইন ডিস্ক ভেরিয়েন্টে স্প্লিট সিট সেটআপ দেওয়া হয়েছে। এছাড়াও এতে পাওয়া যাবে স্পোর্টিয়ার রাইডিং পজিশন। এটি অনেক বেশি স্পোর্টিলুকও দেবে।

ফিচারস এর কথা বললে এতে পেশিবহুল জ্বালানি ট্যাংকসহ এলইডি সেটআপ রয়েছে। অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে এতে আপনি চার্জ করার জন্য একটি USB সকেট ও ইনফিনিটি ডিসপ্লে পাবেন।

ইঞ্জিন ও শক্তি- Pulsar P150 এ রয়েছে একটি 149.68 cc ইঞ্জিন। এই বাইকটি ৮৫০০ আরপিএম এ ১৪.৫ পিএস পিক পাওয়ার এবং ৬০০০ আরপিএম এ 13.5 ন্যানোমিটার পিক টর্ক তৈরী করে। বাইকটিতে সাস্পেনশনের জন্য সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক ব্রেক দেওয়া হয়েছে।