টেক নিউজ

বাজারে আসলো স্টাইলিশ ই-বাইক, এক চার্জেই ছুটবে ২৬০ কিমি

Bounce জানিয়েছে তারা আগামী ২০২৩ এর মধ্যে সমস্ত বাইক ও স্কুটিকে ইলেকট্রিক এ নিয়ে যেতে পারবে।

Advertisement

ব্যাঙ্গালোরের একটি স্কুটি বা বাইক রেন্টাল স্টার্ট আপ কোম্পানি Bounce, Simple Electric এর সাথে মিলে তৈরী করবে ইলেকট্রিক স্কুটি বা বাইক। Simple Electric কোম্পানিটি বাইক রেন্টাল কোম্পানি Bounce এর পেট্রোল চালিত বাইকগুলিকে ইলেকট্রিক বাইকে রূপান্তরিত করবে। এছাড়া Bounce কোম্পানি Yamaha fz, Pept ইত্যাদি স্কুটি এবং বাজাজ Pulser এর মত বাইকগুলিকে Simple Electric কোম্পানি ইলেকট্রিক বাইকে পরিণত করবে।

তবে এই কাজ বেশ সময়সাপেক্ষ ও অত্যন্ত চ্যালেঞ্জের কাজ বটে। Bounce জানিয়েছে তারা আগামী ২০২৩ এর মধ্যে সমস্ত বাইক ও স্কুটিকে ইলেকট্রিক এ নিয়ে যেতে পারবে। এছাড়াও আরেকটি ভালো পরিষেবা দেবে এই কোম্পানি। Bounce কোম্পানি তাদের স্কুটি রেন্টাল সার্ভিসের জন্য Ather ইলেকট্রিক এর সাথে চুক্তি করেছে। আর সেই চুক্তি অনুযায়ী Bounce কোম্পানি তাদের গ্রাহকদের Ather এর ইলেক্ট্রিক স্কুটি রেন্টে দেবে।

গ্রাহকরা রেন্ট দিয়ে যতদিন খুশি এই বাইক চালাতে পারবেন। এর জন্য শুধুমাত্র গ্রাহকদের মাত্র ৪৯৯ টাকা দিয়ে Ather Electric স্কুটি বুক করতে হবে। এই টাকার মধ্যেই কমার্শিয়াল রেজিস্ট্রেশন ও স্কুটির ইনসিওরেন্স যুক্ত থাকবে। এছাড়া Simple Electric কোম্পানি Mark-2 নামের একটি ইলেক্ট্রিক স্কুটি তৈরী করছে। এই স্কুটিটি একবার চার্জে প্রায় ২৬০ কিমি পথ যাবে।

Tags

Related Articles

Close