টেক নিউজনিউজ

Tata লঞ্চ করতে চলেছে তাদের চতুর্থ ইলেকট্রিক গাড়ি Punch Ev, দাম ও ফিচারস কেমন থাকবে জেনে নিন

বর্তমানে ইলেকট্রিক চালিত যানবাহনের সঙ্গে পেট্রোল চালিত যানবাহনের সংঘর্ষ রয়েছে তুঙ্গে। দূষণমুক্ত পরিবেশ তৈরি করতে এবং পকেটের কথা চিন্তা করে অনেকেই ঝুঁকে পড়েছেন ইলেকট্রিক গাড়ির দিকে। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একাধিক গাড়ি কোম্পানি তাদের ইলেকট্রিক গাড়ি সেগমেন্ট তৈরি করা শুরু করে দিয়েছে। তাই কোম্পানিগুলিও ঝুঁকে পড়ছেন আধুনিক থেকে আধুনিকতম ফিচারসযুক্ত ইলেকট্রিক গাড়ি বানানোর জন্য।

ভারতীয় গাড়ি মার্কেটে অন্যতম এক জনপ্রিয় কোম্পানি হল টাটা। পেট্রোল চালিত যানবাহনের দুনিয়ায় টাটা এক অতি জনপ্রিয় নাম। পেট্রোল চালিত যানবাহনের সাথে সাথে ইলেকট্রনিক গাড়ির দিকেও আধিপত্য জমাতে চলেছে টাটা। ইতিমধ্যে তাদের Nexon Ev, Tiago Ev, Tigor Ev গ্রাহকদের কাছে বেশ সাড়া পেয়েছে। তবে খুব শীঘ্রই টাটা আনতে চলেছে তাদের নতুন Punch ব্যাটারি সম্মত Tata Punch Ev। এবার চলুন জেনে নেওয়া যাক এই গাড়িটির ফিচারস সম্বন্ধে।

টাটা কোম্পানি তাদের এই টাটা পাঞ্চ Ev গাড়িটি জিপট্রন হাই ভোল্টেজ আর্কিটেকচারের সাথে আনবে। এই গাড়িটির কেবিনে দেখা যাবে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লে কানেক্টিভিটি সহ টাচস্কিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এছাড়াও এতে পাওয়া যাবে জি কানেক্ট বিশিষ্ট ৪৫টি কানেকটেড ফিচার। এর সাথে সাথে আশা করা যাচ্ছে টাটা পাঞ্চ আইসিই মডেলের কিছু বৈশিষ্ট্য লক্ষ্য করা যাবে এই গাড়িটিতে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে একবার চার্জ যে এই গাড়িটি প্রায় ২৫০ থেকে ৩০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে।

কোম্পানি পক্ষ থেকে এখনো পর্যন্ত এই গাড়িটির লঞ্চ হবার নির্দিষ্ট সময় জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে ২০২৩ সালের মধ্যেই গাড়িটি মার্কেটে আনবে টাটা। এবার জানা যাক গাড়িটির দাম সম্পর্কে। যদিও কোম্পানির পক্ষ থেকে এখনো পর্যন্ত সেভাবে দাম বিষয়ক কোন তথ্য দেওয়া হয়নি, তবুও আশা করা যাচ্ছে এই গাড়িটির দাম হতে পারে ৮ থেকে ১২ লক্ষ টাকা।