×

কম দামে মাল্টি ইউটিলিটি গাড়ি Winger আনছে Tata Motors, একসাথে বসতে পারবেন ১৫ জন

ভারতের অন্যতম জনপ্রিয় কোম্পানি টাটা। আলপিন থেকে ব্রিজ সব ক্ষেত্রেই তারা সফলতার সাথে কাজ করে চলেছে। অটোমোটিভ ইন্ডাস্ট্রিতেও তাদের ব্যাপক জনপ্রিয় কোম্পানি হলো টাটা মোটরস। আসলে টাটা মোটরস সবসময় তার গ্রাহকের প্রয়োজনের কথা ভেবে প্রোডাক্ট বাজারে আনে। সেই সাথে দেশীয কোম্পানি হওয়ার টাটার গাড়ির দাম অনেকটাই কম। গত বছর থেকেই একের পর এক নতুন মডেল বাজারে আনছে টাটা। সম্প্রতি তারা একটি গাড়ি লঞ্চ করেছে যা মার্কেটে ঝড় তুলে দেবে মনে করা হচ্ছে।

টাটা মোটরস বাজারে তাদের পুরোনো গাড়ি winger এর একটি নতুন মডেল লঞ্চ করযে চলেছে। গাড়িটি মাঝারি মাপের গাড়ি। এই গাড়িতে একসাথে ১৫ জন যাত্রী যাতায়াত করতে পারবেন। এই মুহূর্তে এই গাড়িটির কোনো প্রতিদ্বন্দ্বী নেই মার্কেটে। গাড়িটির আরেকটি ইউএসপি হলো গাড়িটির লুক্স এবং দাম। এই Tata Winger এর এই মডেলটির এক্স শোরুম মূল্য মাত্র ৪ লাখ টাকা।

এই Tata Winger গাড়িতে রয়েছে BS6 ২.২ লিটারের DiCOR ইঞ্জিন। ফাটাফাটি ইঞ্জিন, ভালো মাইলেজ, ইকো সুইচ ও গিয়ার শিফট অ্যাসিস্ট্যান্ট গাড়িটিকে অনন্য করে তুলেছে। Winger খাঁড়া ঢালে বা ফ্লাইওভারে অত্যন্ত সহজে উঠতে সক্ষম কারণ এই সর্বোত্তম আহরণ ক্ষমতা ২৫.৪% ক্লাস গ্রেডিয়েন্ট। আরামদায়ক যাত্রার জন্য গাড়িতে রয়েছে অ্যান্টি রোলবার কাঠামো এবং হাইড্রলিক শক আবসর্বার সহ ফ্রি ফ্রন্ট সাসপেনশন। এছাড়াও গাড়িতে রয়েছে এবিএস ব্রেকিং সিস্টেম।

এই গাড়ি প্রসঙ্গে টাটা মোটরস কার্যনির্বাহী সভাপতি সিদ্ধার্থ রানা বলেছেন যে গত কয়েক দশক ধরে টাটা মোটরস সফলভাবে বাজারে মানুষের প্রয়োজন অনুযায়ী সেরা গাড়ি সরবরাহ করে আসছে। এই টাটা উইঙ্গার নেপালের বাজারে প্রচুর ব্যবহৃত হয় মাল্টি ইউটিলিটি গাড়ি হিসেবে। ভারতের বাজারেও এই গাড়ি ব্যাপক সাফল্য পাবে বলেই আশা রাখা যায়।