এক চার্জেই ঝড়ের গতিতে ছুটবে 400-500 কিমি, কিনতে পারেন টাটার দুর্ধর্ষ মডেলের এই ইলেকট্রিক গাড়ি

ভারতীয় বাজারে পেট্রোলের দাম আকাশছোঁয়া। সাধারণ মানুষের কাছে গাড়ি বা বাইক রাখা হাতি পোষার সমান। এই দুর্মূল্যের বাজারে পেট্রোলের দাম সাধারণ মানুষের চিন্তাকে আরো বাড়িয়ে দিয়েছে। আর তাই পেট্রোল চালিত যানবাহনের বদলে মানুষ ঝুঁকে পড়েছে ইলেকট্রনিক্স যানবাহনের দিকে। বাজারে ব্যাটারিচালিত যানবাহনের চাহিদা বাড়ছে দিন দিন।

ইলেকট্রনিক স্কুটির ব্যাপক চাহিদা বেড়েছে ইদানিং। পেট্রোলের অতিরিক্ত খরচ থেকে বাঁচতে মানুষ ক্রমাগত ঝুঁকে পড়ছে ব্যাটারিচালিত যানবাহনের দিকে। তবে আমরা ব্যাটারি চালিত স্কুটি অনেক দেখেছি তবে ব্যাটারি চালিত গাড়ি তুলনামূলক নেয় বললেই চলে। তবে সম্প্রতি টাটা লঞ্চ করছে ব্যাটারিচালিত গাড়ি। ভারতে এক নতুন ব্যাটারিচালিত যুগের চালনা করতে ব্রতী হয়েছে টাটা।

গত 6 ই এপ্রিল টাটার পক্ষ থেকে ভারতে ব্যাটারিচালিত গাড়ি “Tata Curve” লঞ্চ করা হয়েছে। “Tata curve” বর্তমানে বৈদ্যুতিক SUV হিসেবেই মার্কেটেড হবে, তবে পরে পেট্রোল ও ডিজেল ইঞ্জিন অপশনও দেওয়া হবে গ্রাহকদের। টাটা মোটরস কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে Tata Curve SUV ফুল চার্জে 400 থেকে 500 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে।

এছাড়াও এক্সট্রা ফিচারস হিসেবে এই গাড়িটির মধ্যে গ্রাহকরা পাবেন অত্যাধুনিক স্প্লিট হেডল্যাম্প সেট, LED DRL ও লম্বা LED টেল ল্যাম্প। তবে প্রোডাকশন মডেল লঞ্চ এর সময় টাটা মোটরসের পক্ষ থেকে এখনও এর কোনো দাম জানানো হয়নি। তবে এই পেট্রোলের মূল্যবৃদ্ধির বাজারে এই ব্যাটারি চালিত গাড়িটি যে ভারতের বাজারে প্রসার জমাতে পারবে তা আশা করা যায়।