টেক নিউজনিউজ

গাড়ির বাজারে ঝড় তুলতে আসছে Xiaomi-র প্রথম ইলেকট্রিক গাড়ি, থাকছে তাক লাগানো ফিচারস

স্মার্টফোনের দুনিয়ায় অন্যতম নাম Xiaomi-র। বহু বছর ধরে একাধিক দুর্দান্ত ফিচারযুক্ত স্মার্টফোন নিয়ে এসেছে তারা গ্রাহকদের জন্য। তবে শুধুমাত্র স্মার্টফোনেই থেমে থাকেনি এই সংস্থা। প্রবেশ করেছে ইলেকট্রিক গাড়ির দুনিয়াতেও। 2021 সালেই জানা গিয়েছিল তারা তাদের প্রথম ইলেকট্রিক গাড়িটি আনতে চলেছে।

আর সম্প্রতি এবার সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে তার ছবি। অভিযোগ তোলা হয়েছে ‘বেইজিং মোল্ডিং টেকনোলজি’ কোম্পানি এই ডিজাইন ফাঁস করেছে। যে, কারণে এই সংস্থার তরফ থেকে 1 মিলিয়ন ইউয়ান দাবী করা হয়েছে ক্ষতিপূরণ হিসেবে। ভারতীয় মূল্যে যার পরিমাণ 1,21,58,177 টাকা। জানা গিয়েছে, এই সংস্থার ইলেকট্রিক গাড়িটির নাম ‘MS11’।

‘বেইজিং মোল্ডিং টেকনোলজি’ সংস্থার দাবী এই ড্রাফ্ট ছবিগুলি ফাঁস করেছে কোনো সাব-ভেন্ডাররা। তারা এই ঘটনার সাথে কোনোভাবেই জড়িত নয়। যদিও সত্যিই এই গাড়ি কবে লঞ্চ হতে চলেছে সেই বিষয়েও এখনো কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে প্রথমে চীনের বাজারে লঞ্চ হবার পর সেটি বিশ্ববাজারে লঞ্চ হবে।

গাড়ির যে ছবি সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়েছে সেখান থেকে লক্ষ্য করা গিয়েছে, এই গাড়িতে বেশ স্পোর্টি লুক দেওয়া হয়েছে। অন্যদিকে টেস্টিংয়ের সময়ও চীনে এই গাড়িকে একাধিকবার দেখা গিয়েছে। যদিও বেশ গোপনীয়তার সাথেই টেস্ট ড্রাইভ করা হয়েছে। আপাতত এই গাড়ি কবে লঞ্চ হয় সেই অপেক্ষাতেই রয়েছেন সকলে।