×

বাড়ি বসে G pay অ্যাপ থেকে টাকা ইনকাম করুন, অ্যাপের মধ্যেই আছে সিক্রেট ফিচারস

ঘরে বসে বিনা পরিশ্রমে গুগল পের মাধ্যমে উপার্জন। কীভাবে করবেন? স্মার্টফোন আবিষ্কারের পর থেকে মানুষের জীবন উল্লেখযোগ্য ভাবে বদলে গিয়েছে। এখন মানুষ অনেকবেশি প্রযুক্তি নির্ভর। আর এই ডিজিটাল প্রযুক্তি মানুষের রোজকার জীবন অনেক সহজ করে তুলেছে। বাড়ির ইলেক্ট্রিক বিল পেমেন্ট থেকে শুরু করে বাড়িতে খাবার অর্ডার অথবা ট্রেনের টিকিট বুকিং, এখন প্রায় সব কাজই সহজেই স্মার্টফোনের দ্বারাই সম্ভব হচ্ছে। আর এই কারণেই শেষ কয়েক বছরে বিভিন্ন ডিজিটাল পেমেন্ট অ্যাপগুলির জনপ্রিয়তা বিপুল বৃদ্ধি পেয়েছে। এদের মধ্যেই অন্যতম হলো গুগল পে।

UPI পেমেন্ট সিস্টেম লঞ্চ হওয়ার পর থেকে ডিজিটাল পেমেন্ট অনেক সহজ হয়েছে। এখন অনেকেই ব্যাঙ্কে গিয়ে লম্বা লাইন দিয়ে ATM এ গিয়ে টাকা তোলার দরকার পড়ে না। পকেটে থাকা স্মার্টফোনের মাধ্যমে এক চুটকিতে লেনদেন সম্ভব। ফোনে এক ট্যাপে টাকা পাঠানোর সুবিধার কারণে ঘরে ঘরে এই পরিষেবা ব্যবহার শুরু হয়েছে। এই কারণেই বেড়েছে জনপ্রিয়তা।

এখন কথা হচ্ছে, গুগল পের মাধ্যমে টাকা কিভাবে উপার্জন সম্ভব। এটির জন্য প্রথমে ফোনে গুগল পে ওপেন করতে হবে। তারপর ওপরে ডানদিকের প্রোফাইল পিকচারের উপর ক্লিক করতে হবে। তারপর Invite friends, get reward অপশনের পাশে শেয়ার অপশন সিলেক্ট করতে হবে। এবার শেয়ারের জন্য অপশন আসবে, যেকোন অ্যাপের মাধ্যমে লিঙ্কটি বন্ধু ও পরিচিতদের পাঠিয়ে দিতে হবে। পাঠানো লিঙ্ক থেকে কোন ব্যক্তি গুগল পে ইন্সটল করলে একটা নোটিফিকেশন আসবে। এবার সেই ব্যক্তিকে গুগল পে ব্যবহার করে ২০০ টাকা অথবা বেশি পাঠাতে হবে। এর পরে অ্যাকাউন্টে অফার অনুযায়ী ক্যাশ ব্যাক পাওয়া যাবে।

তবে গুগল পে ব্যবহার করে টাকা পাঠানো ছাড়াও বিল পেমেন্ট করেও উপার্জন করা যায়। গুগল পের দ্বারা প্রিপেড নম্বর রিচার্জ, পোস্টপেড বিল পেমেন্ট, ইলেকট্রিক বিল পেমেন্ট সহ বিভিন্ন ধরনের ডিজিটাল পেমেন্ট করলে ক্যাশ ব্যাক পাওয়া যায়। এমনকি এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠালেও মেলে ক্যাশ ব্যাক।