টেক নিউজ

তেল নয়, ব্যাটারিতে চলবে বাইক, বাজারে আসছে Royal Enfield-এর আকর্ষণীয় বাইক

মোটরবাইক দুনিয়ায় একের পর এক নতুন পরিকল্পনা বাস্তবায়িত করে থাকে বিভিন্ন নির্মাণকারী সংস্থা গুলি। সভ্যতার অগ্রগতির সাথে ধীরে ধীরে প্রযুক্তিগত ধারনা পাল্টাচ্ছে। নিত্যনতুন ভাবনা আসছে। এছাড়াও আমাদের খনিজ পদার্থ যেহেতু সীমিত অদূর ভবিষ্যতে পেট্রোল, ডিজেল ব্যবহারের কথা মাথায় রেখে এর বিকল্প পথ হিসাবে গাড়ি নির্মাণ সংস্থা গুলি ইলেকট্রিক চালিত গাড়ি দিকে নজর দিচ্ছে।

সম্প্রতি বিখ্যাত মোটরসাইকেল তৈরির সংস্থা রয়াল এনফিল্ড এবার ভারতের বাজারে তাদের ইলেকট্রিক মোটর সাইকেল লঞ্চ করতে চলেছে। এই কোম্পানির সিইও ভিনোদ দেসারি বলেন- “ভারতের ইলেকট্রিক বাইক এর সম্ভাবনা প্রবল। সেদিকে নজর রেখেই আমরা ইলেকট্রিক বাইক প্রজেক্ট এর উপর কাজ করছি।”

এখনো টাটা নেক্সন, EV, MG, ZS, EV, Hyundai Kona Ev মত বেশ কয়েকটি ইলেকট্রিক গাড়ি রয়েছে। কিন্তু চার চাকার পাশাপাশি সাধারণ মানুষের সুবিধার্থে দুই চাকার ইলেকট্রিক বাইকের জন্য জোর দিচ্ছেন। অনেক বিশেষজ্ঞরা মনে করছেন দুই চাকাতে অদূর ভবিষ্যতে ইলেকট্রিক বিপ্লব ঘটবে। তাই এই কোম্পানির ছাড়াও একাধিক কম্পানি এই মুহূর্তে ইলেকট্রিক গাড়ি মোটরসাইকেল তৈরির দিকে বিশেষ নজর দিচ্ছে।

প্রসঙ্গত Jawa মোটরসাইকেল এরও একটি ইলেকট্রিক বাইক এর ছবি সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে। যদিও কোম্পানির তরফ সে এখনো কিছু বিবৃতি দেওয়া হয়নি তবে ভারতীয় অটোমোবাইল মার্কেটের ইলেকট্রিক যে বিপ্লব আসতে চলেছে তা তো বোঝাই যাচ্ছে। কোন কোম্পানির চাহিদা ভালো হবে, কোনটা হবে সেরার সেরা তার জন্য অপেক্ষা বৈদ্যুতিক বাইকগুলির বাজারে আসার।

Tags

Related Articles

Close