×

খুব শীঘ্রই Royal Enfield কোম্পানি আনতে চলেছে দুটি নতুন বাইক, জেনে নিন দাম

নতুন বাইকটির নাম দেওয়া হয়েছে Super Mentor

আজকের বাইকের দুনিয়ায় রয়্যাল এনফিল্ড নিজেদের একচ্ছত্র নাম বজায় রেখে চলেছে। পুরনো যত বাইকে নির্মাতা প্রতিষ্ঠান রয়েছে তার মধ্যে অন্যতম হয়ে উঠেছে রয়্যাল এনফিল্ড। এক কথায় বাইকপ্রেমীদের ভালোবাসার অপর নাম রয়‍্যাল এনফিল্ড। আর বাইকপ্রেমীদের চাহিদা ও ভালোবাসার কথা মাথায় রেখেই সম্প্রতি এই নতুন প্রজন্মের জন্য আরো এক স্টাইলিশ বাইক লঞ্চ করতে চলেছে এই কোম্পানি।

সম্প্রতি তারা নতুন এক্সপেরিমেন্ট করছে তাদের বিখ্যাত বাইক রয়‍্যাল এনফিল্ড হিমালয়ানকে নিয়ে। ইতিমধ্যে নতুন দুটি বাইকের টেস্টিং শুরু হয়ে গেছে। জানা যাচ্ছে 450cc ও 650cc ইঞ্জিন ক্ষমতা যুক্ত হবে তাদের দুটি বাইক। নতুন বাইকটির নাম দেওয়া হয়েছে “Super Mentor”।

রয়্যাল এনফিল্ড নির্মিত বিখ্যাত 411 সিসি ক্ষমতা বিশিষ্ট হিমালয়ান অ্যাডভেঞ্চার বাইকটি পাহাড়ে ওঠার জন্য একদম যথোপযুক্ত। সম্প্রতি ভারতের লঞ্চ হতে চলেছে এই বাইকেরই আপডেটেড ভার্সন। যেখানে পাওয়া যাবে ৪৫০ cc ইঞ্জিন। রয়্যাল এনফিল্ড তাদের নতুন K1 প্ল্যাটফর্ম এর ওপর বাইকটি তৈরি করতে চলেছে।

450 সিসি লিকুইড কুল টেকনোলজি বিশিষ্ট এই বাইকে পেয়ে যাবেন অত্যাধুনিক ফিচার। লুক এবং ফিচারস উভয় দিক থেকেই এটি হয়ে উঠতে চলেছে আকর্ষণীয়। বাইকটিতে দেওয়া থাকবে ২১ ইঞ্চি ফ্রন্ট হুইল, ১৭ ইঞ্চি রিয়ার হুইল। এছাড়া রয়েছে বড় ফুয়েল ট্যাঙ্ক, ছোট উইন্ডশিল্ড, টিউবলেস টায়ার, স্পোক হুইল, ট্রিপল নেভিগেশন সিস্টেম ইত‍্যাদি।

এছাড়াও এই বছর দিওয়ালির আগেই ভারতের লঞ্চ হতে চলেছে রয়াল এনফিল্ড কোম্পানির নতুন শক্তিশালী ক্রুসের বাইক ইন্টারসেপটর 650 ও কন্টিনেন্টাল জিটি 650. এতেও পেয়ে যাবেন দুর্দান্ত মাইলেজ শক্তিশালী ইঞ্জিন দারুন গিয়ার বক্স, লাগেজ ক্যারিয়ার ইত্যাদি।