টেক নিউজনিউজ

মাত্র তিন মিনিটে ফুল চার্জ! খুবই কম দামে দুটি আকর্ষণীয় স্মার্ট ফোন আনছে Realme

মোবাইল মানে তো এখন আর শুধু ভয়েস কল বা চ্যাট সীমাবদ্ধ নয়, নানা কাজেও প্রতিনিয়ত ব্যস্ত থাকে স্মার্টফোন। কাজের জন্য বা অনলাইন পেমেন্ট হোক বা অফিস কল, মোবাইল এখন খুব গুরুত্বপূর্ণ। আর এই কারণে স্মার্টফোনের চার্জও তাড়াতাড়ি শেষ হয়। এসব কারণেই ফাস্ট চার্জিং এর প্রযুক্তি এখন প্রায় সব ফোনেই আছে। 3-4 ঘন্টা অপেক্ষা করে চার্জ করার সময় অনেকের নেই তাই ফাস্ট চার্জার এর প্রয়োজনীয়তাও পাল্লা দিয়ে বেড়েছে। এছাড়াও স্মার্টফোনের ব্যাটারি ক্ষমতা দিন দিন বৃদ্ধি করা হচ্ছে ফলে চার্জ করার জন্য ফাস্ট চার্জার এর প্রয়োজনীয়তা দেখা যাচ্ছে। কিন্তু তা বলে 3 মিনিটে ফুল চার্জ এমনটা শুনেছেন?

সম্প্রতি ট্যুইটারে দেখা গিয়েছে রিয়েলমি ইন্ডিয়া CEO মাধব সেট নিজের টুইটার অ্যাকাউন্টের নামের সাথে Faster7 যোগ নিয়েছেন। আর এই নিয়ে মানুষের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে যে কেন এরকম করলেন তিনি। সূত্রে খবর সেপ্টেম্বর 3 তারিখে রিয়েল মি সেভেন প্রো ও রিয়েল মি সেভেন লঞ্চ করতে চলেছে ভারতে। সেই ফোনে থাকছে ফাস্টার এক্সপেরিয়েন্স। এই কারনেই তিনি এই কাজ করেছেন।

কি এমন বিশেষ বৈশিষ্ট্য থাকছে এই ফোনে? জানা যাচ্ছে এই দুটি ফোনে থাকছে 65W superDart fast charging technology যা মুহূর্তে মধ্যে চার্জ করবে মোবাইলকে। মাত্র তিন মিনিট চার্জ ফুল হয়ে যাবে। ফুল চার্জ হয়ে গেলে সাড়ে 3 ঘণ্টার ননস্টপ কলিং ক্ষমতা ও 13 ঘণ্টার বেশি মিউজিক প্লেব্যাকের ক্ষমতা রাখবে।

এছাড়াও ফিঙ্গারপ্রিন্ট আনলক সিস্টেম সহ রিয়েল মি সেভেন প্রো তে 6.4 ইঞ্চ ফুল এইচডি প্লাস ও super AMOLED ডিসপ্লে থাকছে। ফোনটির ব্যাক ক্যামেরা 68 ও ফ্রন্ট ক্যামেরা 32 মেগাপিক্সেল আর ব্যাটারি 4500mah। সেপ্টেম্বর 3 তারিখে ঠিক বেলা সাড়ে বারোটায় লঞ্চ হতে চলেছে , ফ্লিপকার্টেই পাওয়া যাবে এটি। মনে করা হচ্ছে দাম সাধারন মানুষের সাধ্যের মধ্যেই থাকবে।

Tags

Related Articles

Close