টেক নিউজ

Twitter: বাড়িতে বসেই হবে অর্থ উপার্জন, সাধারণদের জন্য বড়সড় ঘোষণা টুইটারের নতুন মালিক এলন মাস্কের

বর্তমানে বিনোদন জগতে সোশ্যাল মিডিয়া অনেকখানি জায়গা দখল করে নিয়েছে। আর এই সোশ্যাল মিডিয়ার কারণে মানুষ বিনোদনের দুনিয়ায় নতুন দুয়ার খুঁজে পেয়েছে। Facebook, Youtube, Instagram এর মত একাধিক অ্যাপ একদিকে যেমন মানুষের বিনোদনের যোগান দিচ্ছে তেমনি অন্যদিকে বহু মানুষ খুঁজে পেয়েছেন তাদের রোজকারের পথ।

আবার এই সোশ্যাল মিডিয়ার কারণে উঠে আসছে আনাচে কানাচে লুকিয়ে থাকা নানা প্রতিভা। সুতরাং সবমিলিয়ে এই সোশ্যাল মিডিয়া আমাদের ডিজিটালাইজেশন এর পথে অনেকটাই এগিয়ে দিয়েছে। আর এই বিভিন্ন অ্যাপগুলি মাঝেমধ্যেই নানারকম আপডেট নিয়ে আসছে নিজেদের আর উন্নত করবার জন্য। তবে এবার টুইটারের (Twitter) মালিক ইলন মাস্ক (Elon Musk) বড়োসড়ো ঘোষণা করলেন টুইটারকে নিয়ে। কি বললেন তিনি চলুন জেনেনি।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন ইলন মাস্ক (Elon Musk) যিনি বর্তমানে টুইটারের মালিক। টুইটারের মালিকানা হাতে পাওয়ার পর থেকেই একের পর নতুন পদক্ষেপ নিয়ে চলেছেন তিনি। তিনি বলেছিলেন, এবার থেকে টুইটারে ব্লু টিক রাখার জন্য দিতে হবে টাকা। এছাড়াও টুইটারে আঙ্গুল পরিবর্তন করবার জন্য কাজ শুরু করান কর্মীদের দিয়ে। এছাড়াও কর্মী ছাঁটাইর কথাও শোনা গেছে। তবে এবার ইলন মাস্কের ঘোষণা শুনে খুশি হয়েছেন অনেকেই।

গত শনিবার ইলন মাস্ক টুইট করে জানিয়েছেন টুইটারে এবার থেকে শুরু হতে চলেছে মানিটাইজেশন। সব ধরনের কনটেন্ট এর জন্য মিলবে টাকা। সুতরাং কনটেন্ট ক্রিয়েটরদের জন্য এটি বিশাল বড় ঘোষণা। ফেসবুক, ইউটিউবের মতো এবার থেকে টুইটারেও কনটেন্ট বানিয়ে রোজকার করার সুযোগ পাবেন সকলে।

তবে টুইটারে মানিটাইজেশন শুরু হওয়ার কথা জানালেও, এটি কবে থেকে শুরু করা হবে সেই বিষয়ে কোনো রকম তথ্য জানানো হয়নি। এছাড়াও ভিডিও বা বিভিন্ন কন্টেন্টের জন্য কিভাবে মিলবে টাকা সে বিষয়ক কোন কিছু জানা যায়নি।

তবে টুইটারের মালিকানা পাবার পর থেকেই তিনি একের পর পদক্ষেপ নিয়ে চলেছেন। যেমন ক্ষমতা হাতে আসার পরে তিনি জানিয়েছিলেন “এবার থেকে টুইটারে লম্বা টুইট করা যাবে এবং এর ফলে নোটপ্যাড স্ক্রিনশট পোস্টের প্রবণতা কমবে”। তবে সম্প্রতি তার এই মানিটাইজেশন ঘোষণা বেশ সাড়া ফেলছে সকলের মাঝে।

Related Articles