টেক নিউজনিউজ

মাত্র ৩৫ হাজার টাকা খরচে পুরনো Hero Splendor বাইককে বানিয়ে ফেলুন নতুন ইলেকট্রিক বাইক, জানুন পদ্ধতি

ইলেকট্রিক মোটরসাইকেল এইটুকুনি শুনে অনেকেই হয়তো ভ্রু কুচকান কিন্তু পরিসংখ্যান অন্য কথায় বলছে। তথ্য অনুসারে 2021 সালে দেশের ইলেকট্রিক স্কুটার ও মোটরসাইকেলের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। 2022 সালে যে এই প্রবণতা জারি রয়েছে তা নিশ্চিত করে বলা যায়। মনে করা হচ্ছে পেট্রোল চালিত দু চাকার চেয়ে কম গতির বৈদ্যুতিক বাইক স্কুটার চালানো ও কেনার খরচ কম বলেই ইলেকট্রিক বাইক এর দিকে ঝুঁকছে সকলে।

আর ক্রেতাদের এই আগ্রহ ও চাহিদা দেখেই এক অভিনব পরিকল্পনা বের করা হয়েছে। পেট্রোল ও ডিজেলের বাড়তে থাকা দাম ইতিমধ্যে কপালে চিন্তার ভাঁজ ফেলছে মধ্যবিত্তদের। যাদের পুরনো দু চাকার গাড়ি রয়েছে তারা অনেকে চাইছেন ইলেকট্রিক যানবাহন ব্যবহার করার। কিন্তু ফের গাড়ি কেনা! তবেএই চিন্তা থেকে এবার মুক্তি! কারন আপনার কাছে যদি একটি পুরনো হিরো স্প্লেন্ডার বাইক থাকে তাহলে সেটাকে চাইলেই কম খরচে আপনি বানিয়ে ফেলতে পারেন ইলেকট্রিক বাইক।

সম্প্রতি মুম্বাইয়ের একটি ইলেকট্রিক ভেহিকেল স্টাট আপ কোম্পানি GoGoA1 নিয়ে চলে এসেছে স্প্লেন্ডার বাইক এর জন্য স্পেশাল ইলেকট্রিক কনভার্শন কিট। স্প্লেন্ডার ব্যবহারকারীরা GoGoA1 থেকে অনলাইনে কিনে নিতে পারেন এই ইলেকট্রিক কনভার্শন কিট। বাইকে ইলেকট্রিক কনভার্শন কিট লাগিয়ে নিয়ে আরটিও থেকে অ্যাপ্রুভাল নিয়ে ইলেকট্রিক বাইক হিসেবে চালাতে পারে পুরনো বাইকটি।

স্প্লেন্ডারের ইলেকট্রিক কীটটি অনলাইনে এই মুহূর্তে পাওয়া যাচ্ছে 35 হাজার টাকায়‌। ওই কোম্পানির কোনো সেন্টার থেকে ক্রয় করতে চাইলে খরচ করতে হবে 37 হাজার টাকা তবে এতে সুবিধা হল আপনার বাইকের সাথে এই কনভার্শন কিট লাগিয়ে দেবে সেখানে ইঞ্জিনিয়াররা। এর পাশাপাশি এর সঙ্গে একটি ব্যাটারি লাগবে যা আপনি কিনতেও পারেন বা ভাড়া করতে পারেন।

এই মুহূর্তে কোম্পানি একটি অফার চালাচ্ছে পরবর্তীতে ইলেকট্রিক কনভার্শন কিটের দাম হয়ে যাবে 44486 টাকা। তাই যত তাড়াতাড়ি সম্ভব নতুন অফারের সুযোগ নিয়ে নিন।