টেক নিউজনিউজ

5G অফার নিয়ে হাজির Jio! সম্পূর্ণ বিনামূল্যে মিলবে আনলিমিটেড ইন্টারনেটের সুবিধা

৫ই অক্টোবর থেকে দেশের চারটি শহরে এই পরিষেবা চালু করার জন্য 'জিও ফাইভ-জি ওয়েলকাম অফার' নিয়ে হাজির হয়েছে

সম্প্রতি এবার বিনামূল্যে ফাইভ-জি(5G) পরিষেবা পেতে চলেছেন জিও ব্যবহারকারীরা। টেলিকম জগতে মুকেশ আম্বানির(Mukesh Ambani) সংস্থা ‘রিলায়েন্স জিও'(Reliance Jio) যেন বিপ্লব এনে দিয়েছিল। কারণ, এতো কম টাকায় কলিং, মেসেজ এবং ডেটা অন্য কোনো সংস্থা দিতে পারেনি। যার ফলে খুব কম সময়ের মধ্যেই শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা হয়ে উঠেছে রিলায়েন্স জিও। ইতিমধ্যেই খুব অল্প খরচায় ফোর-জি(4G) পরিষেবা তারা দিয়েছে গ্রাহকদের।

আর এবার একধাপ এগিয়ে ফাইভ-জি পরিষেবা দিতে চলেছে এই সংস্থা। জানা গিয়েছে ৫ই অক্টোবর থেকে দেশের চারটি শহরে এই পরিষেবা চালু করার জন্য ‘জিও ফাইভ-জি ওয়েলকাম অফার’ নিয়ে হাজির হয়েছে। যেখানে গ্রাহকেরা পাবেন ফাইভ-জি ডেটা যার স্পিড 1gbps+। আসলে এই সংস্থার তরফ থেকে ফাইভ-জি পরিষেবার জন্য বিটা ট্রায়ালের কথা ঘোষণা করা হয়েছে।

তবে এখনই সবাই এই পরিষেবা লাভ করতে পারবেন না। দিল্লী, মুম্বাই, কলকাতা এবং বারানসী এই চারটি শহরে জিও গ্রাহকদের ফাইভ-জি স্মার্টফোন থাকলে তারা স্বয়ংক্রিয়ভাবে ফাইভ-জি ওয়েলকাম অফারে আপগ্রেডেড হয়ে যাবেন।

তাই তাদের আলাদা করে কিছু করতে হবে না। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো ফাইভ-জি পরিষেবা ব্যবহার করার জন্য আলাদা করে কোনো খরচ বহন করতে হবে না। ফোরজি ব্যবহার করার জন্য তারা যে খরচ করেন সেই টাকাতেই এই পরিষেবা ব্যবহার করতে পারবেন।

Related Articles