টেক নিউজনিউজ

নজরকাড়া লুকের সাথে হাই পাওয়ার, ১০০০ সিসির দুর্দান্ত বাইক লঞ্চ করল HONDA

দেশে যে সকল বাইক প্রস্তুতকারী সংস্থা রয়েছে তাদের মধ্যে অন্যতম HONDA. ভারতীয় বাজারের রয়েছে এই সংস্থার বেশ কিছু জনপ্রিয় বাইক। নতুন বছর নিজেদের জনপ্রিয়তা খানিকটা বাড়িয়ে তুলতে আবারো আরেক বাইক লঞ্চ করছে এই সংস্থা। জাপানের প্রখ্যাত টু হুইলার সংস্থা হোন্ডা সম্প্রতি দেশের মাটিতে লঞ্চ করেছে ২০২৩ CB1000R.

চলুন জেনে নেয়া যাক এর কিছু স্পেসিফিকেশন, দাম ইত‍্যাদি-

লুকের দিক থেকে বেশ স্টাইলিশ হয়ে উঠেছে এই বাইকটি। এতে দেওয়া হয়েছে এলইডি হেডলাইট যা ম্যাট ফিনিশড বেজেল দ্বারা আবৃত। অপরদিকে স্কুপ্ড ওয়ান পিস সিট, সিঙ্গেল সাইডেড রিয়ার ফেন্ডার, অ্যালুমিনিয়াম ফিনিস এক্সজস্ট ইত‍্যাদি। এছাড়াও হোন্ডা বাইকটি স্ট্যান্ডার্ড ভার্সনে একটি নতুন বর্ডক্স রেড মেটালিক ও অন‍্যান‍্য ট্রিমে গ্রাফাইট ব্ল‍্যাক পেইন্ট যোগ করা হয়েছে।

বাইকটিতে উপস্থিত রয়েছে ৯৯৮ সিসি ইনলাইন, ফোর সিলিন্ডার মোটর। যা থেকে ১৪৩ বিএইচপি শক্তি এবং ১০৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স। ব্রেকিং এর দায়িত্ব সামলানোর জন্য এতে দেওয়া হয়েছে এবিএস সমেত সামনে ডুয়েল ও পিছনের সিঙ্গেল ডিস্ক ব্রেক।

তবে এই বাইকটি বর্তমানে কেবলমাত্র আন্তর্জাতিক বাজারে অফার করা হচ্ছে‌। জাপানের বাজারে এর দাম 16,70,900 ইউয়ান। অর্থাৎ ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ১০.৪৪ লক্ষ টাকা। আর ব্ল্যাক এডিশন টির মূল্য পড়বে প্রায় ১০.৭২ লক্ষ টাকা। ভারতের বাজারে বাইকটি লঞ্চের বিষয়ে এখনো কোনো খবর মেলেনি।