টেক নিউজনিউজ

এক চার্জেই ছুটবে ১৫০ কিমি, শীঘ্রই লঞ্চ করতে চলেছে Honda Activa ই-স্কুটি

ব্যাপক জনপ্রিয় Active scooter এবার ইলেকট্রিক অবতারে মার্কেটে লঞ্চ করতে চলেছে

কারই বা ভালো লাগে সব সময় ভিড় বাসে গুতোগুতি করতে! তাই বর্তমানে নিত্য যাতায়াতকারীদের অন্যতম পছন্দ ও দরকারি জিনিস হয়ে উঠছে দুই চাকার বাইক। দ্রুত এক জায়গায় থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য হোক বা ঘোরাঘুরি মধ্যবিত্তদের অন্যতম প্রয়োজনীয় শখের জিনিস হয়ে উঠছে দুই চাকার বাইক আর এই কারণেই ভারতীয় বাজারে চাহিদা বাড়ছে বাইক ও স্কুটারের। আর গ্রাহকদের কথা মাথায় রেখেই একের পর এক নিত্যনতুন স্টাইলিশ বাইক স্কুটার প্রস্তুত করে চলেছে দুই চাকা প্রস্তুতকারী সংস্থাগুলি।

তবে কেবল পেট্রোল চালিত নয় চাহিদা বেড়েছে ইলেকট্রিক বাইকেরও। চারিদিকে পেট্রোলের মূল‍্যবৃদ্ধি সঙ্গে পরিবেশ দূষন এই কথা মাথায় রেখেই জনপ্রিয়া হোন্ডা কোম্পানিও এবার পরিবেশবান্ধব নয়া ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার কথা ঘোষণা করেছে। জানা যাচ্ছে তাদের ব্যাপক জনপ্রিয় Active scooter এবার ইলেকট্রিক অবতারে মার্কেটে লাঞ্চ করতে চলেছে।

জানা গিয়েছে এই কোম্পানি কোন নাম পরিবর্তন করেনি ওই একই “হোন্ডা অ্যাক্টিভা” নামে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। এছাড়াও খবর এন্ট্রি লেভেল এর এই ইলেকট্রিক স্কুটার দাম বেশ কম এর মধ্যেই হবে। তবে দাম সাধ্যের মধ্যে রাখলেও ফিচার্সে কিন্তু কোন কম্প্রোমাইজ করেনি কোম্পানি। এতে থাকবে বিভিন্ন অত্যাধুনিক ফিচার।

ফিচার্সের কথা বলতে গেলে এই স্কুটি ১ চার্জে চলবে ১৫০ কিলোমিটার পাশাপাশি ৫০০০০ কিলোমিটার বা পাঁচ বছরের গ্যারান্টি দেবে কোম্পানি যার মাঝে কোন কিছু সারানোর জন্য এক টাকাও খরচ করতে হবে না গ্রাহককে। ইতিমধ্যে দাম সম্পর্কে একটি আইডিয়া দেওয়া হয়েছে, বলা হয়েছে হোণ্ডা অ্যাক্টিভা থেকেও এই স্কুটির দাম কম হবে। এই বছরের শেষ থেকেই ১০ লাখ ইলেকট্রিক স্কুটি তৈরি লক্ষ্যমাত্রা নিয়েছে কোম্পানি।

Related Articles