×

এক চার্জেই ছুটবে ৫৫ কিমি, বাজারে নতুন ইলেকট্রিক সাইকেল নিয়ে এলো Hero, জেনে নিন দাম

সময় যত বাড়ছে তত জ্বালানীর দাম ক্রমাগত বেড়েই চলেছে। যার ফলে ইলেকট্রিক গাড়ি বা বাইকের জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে। তবে পেট্রোল,ডিজেল শুধুমাত্র দামের দিক থেকেই নয় পরিবেশ দূষণের দিক থেকেও এগুলিকে ধীরে ধীরে বর্জন করছে সাধারণ মানুষ। কিন্তু ইলেকট্রিক গাড়ি বা বাইকের দাম এতোটাই বেশি যে মধ্যবিত্ত মানুষ তা অনেক সময় কিনতে পারেন না।

যার ফলে মানুষ ইলেকট্রিক সাইকেল কেনার দিকেও অগ্রসর হচ্ছেন। ইতিমধ্যেই বাজারে অনেক সংস্থা ইলেকট্রিক সাইকেল এনেছেন। আর এসব সংস্থার মধ্যে অন্যতম জনপ্রিয় হলো ‘হিরো’। কারণ,শুধুমাত্র ইলেকট্রিক নয় এর আগে এমনি সাইকেলও ভীষণই জনপ্রিয় হয়েছিল গ্রাহকদের কাছে। আজ আমরা হিরোর চারটি সাইকেলের কথা আলোচনা করবো,যেগুলি পকেটসুলভ এবং ভালো ফিচারযুক্ত।

Hero Lectro C1: এই সাইকেলটি কমিউটার রেঞ্জের অংশ। যেটা সাধারণত আরামদায়ক যাত্রার জন্য প্রযোজ্য। এতে রয়েছে 250W BLDC এর মোটর। একবার চার্জ দিলে সেটি ৩০ কিলোমিটার পর্যন্ত সার্ভিস দেয়। এটির দাম ৩২,৯৯৯ টাকা।

Hero Lectro C5x: লিথিয়াম-আয়ন ব্যাটারীযুক্ত এই সাইকেলটিও বেশ জনপ্রিয়। আর এটির ব্যাটারী পাল্টাতেও কোনোরকম সমস্যা হয় না। তিন-চার ঘন্টায় ফুল হয়ে যায় ব্যাটারীর চার্জ। আর এটির একটি অন্যতম গুণ হলো জল বা ধুলোবালি এটির ব্যাটারীর উপর কোনোরকম খারাপ প্রভাব ফেলতে পারে না। এই সাইকেলটির দাম ৩৮,৯৯৯ টাকা।

Hero Lectro F1: হিরো ইলেকট্রিক সাইকেলের MTB- এর নতুন সংযোজন হলো এটি। যে কোনো ধরনের রাস্তাতে চলতে এর কোনো অসুবিধা হয় না। ঘণ্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার গতিতে এটি চলতে পারে। এতে রয়েছে অ্যান্টি-স্কিড অ্যালয় প্যাডেল এবং ডিস্ক ব্রেক। এই ই-সাইকেলের দাম ৩৮,৯৯৯ টাকা।

Hero Lectro F6i: এই সাইকেলটি ইলেকট্রিক সাইকেল এর বাজারে সবথেকে বেশি জনপ্রিয়। এতে রয়েছে LED ডিসপ্লে এবং RFID এর চাবি আটকানোর ফিচার। আর এর ব্যাটারীটি হলো ১১.৬ Ah। একবার চার্জ দিলে চলতে পারে ৫৫ কিলোমিটার। এই সাইকেলটির দাম ৫৪,৯৯৯ টাকা।