অর্থনীতিটেক নিউজ

ফোন দিয়ে মাত্র ১০ টাকায় কিনুন সোনা, জেনে নিন খুঁটিনাটি

একে করোনায় আর্থিক সঙ্কট তারপর সোনার দাম প্রায় আকাশছোয়া। তারওপর বিয়ের মরশুমে মেয়ের বাবাদের কপালে চিন্তার ভাঁজ। এছাড়াও আর্থিক সঙ্কটের ফলে অনেকে চাইলেও কিনতে পারছেন না সোনা। তবে এবার সকলের কথা ভেবে, মধ্যবিত্তদের মুখে হাসি ফোটাতে এক দুর্দান্ত ফিচার নিয়ে এলো আমাজন পে।

ই-কমার্স অ্যামাজন ইন্ডিয়ার ফিনান্সিয়াল সার্ভিস কোম্পানি amazon pay গ্রাহকদের জন্য লঞ্চ করল ডিজিটাল গোল্ড বিনিয়োগ পরিষেবা ‘গোল্ড ভল্ট’। সেফ গোল্ডের সাথে ব্যবসায়িক জুটি বেঁধে গ্রাহকদের জন্য ডিজিটাল গোল্ডের পরিষেবার লঞ্চ করলো এই সংস্থা। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা নূন্যতম 5 টাকায় ডিজিটাল সোনা কিনতে পারবেন। এই পরিষেবার মাধ্যমে আমাজন গ্রাহকরা ডিজিটাল প্লাটফর্মে সহজে বিনিয়োগ করতে পারবেন পাশাপাশি যেকোনো মূল্যের সোনা কিনতে ও প্রয়োজনে বাজারমূল্যে বিক্রি করতে পারবেন।

2017 সাল থেকে পেটিএম ফোনপে- র মতো সংস্থা এই সুবিধা প্রদান করে চলেছে। চলতি বছরে গুগল পে-র পাশাপাশি আমাজন এই একই পথ অনুসরণ করল। পুরো ব্যাপারটিই যেহেতু অনলাইনে হবে তাই আলাদা করে এ বিষয়ে ছুটো ছুটি করতে হবে না।

আমাজন কতৃপক্ষের বক্তব্য এতে সংস্থার ডিজিটাল লেনদেনের পরিমাণ বাড়বে। যেভাবে এই পরিস্থিতিতে অর্থনীতির সব অঙ্গনে স্থবিরতার সৃষ্টি হয়েছে, সোনার দাম বেড়ে চলেছে সেখানে এই app মধ্যবিত্তের সেই সমস্যার কিছুটা সুরাহা করবে বলেও আশা দিচ্ছে। তাই লকডাউন এই দুর্দান্ত সুযোগ হাতছাড়া করবেন না।

Tags

Related Articles

Close