টেক নিউজনিউজ

মাত্র ২০ হাজারে Bajaj Pulsar, ৫৫ হাজারে Royal Enfield, জানুন কোথায় পাবেন এত সস্তায় বাইক

বাইক কেনার শখ কার না থাকে। কিন্তু বাইক কেনার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ায় বাজেট। টাকার জন্য অনেকেই পিছিয়ে আসেন নিজের স্বপ্নের বাইকটি থেকে। তবে চিন্তার কোন কারন নেই আজ আপনাদের জন্যে এমন কিছু বাইকের অপশন নিয়ে এসেছি যা আপনি খুব সস্তায় কিনতে পারবেন। রয়েল এনফিল্ড, টিভিএস অ্যাপাচি অন্যান্য বাইক, স্কুটি পেয়ে যাবেন অত্যন্ত কম দামে। তবে এই বাইকগুলি হলো সব সেকেন্ড হ্যান্ড।

এই বাইক গুলি কিনতে গেলে আপনাকে আসতে হবে ফেসবুকের মার্কেটপ্লেসে। এই মার্কেটপ্লেসে আপনি বাইক কেনাবেচা করতে পারবেন। সকলেই এই মার্কেটপ্লেসের সুবিধা গ্রহণ করতে পারবেন। তবে এর জন্য আপনাকে প্রথমে ফেসবুকে লগইন করতে হবে তারপর মার্কেটপ্লেসে গিয়ে ভেহিকেল ক্যাটাগরি নির্বাচন করতে হবে। এরপর ফিল্টার থেকে কত টাকার মধ্যে থেকে কিনবেন এবং কি বাইক কিনে এই বিষয়ে তথ্য প্রদান করতে হবে। তারপর আপনি আপনার বাজেটে বিভিন্ন ধরনের অপশন পেয়ে যাবেন।

সেকেন্ড হ্যান্ড বাইক কেনার ক্ষেত্রে আপনি বিক্রেতার সাথে সরাসরি কথা বলে নিতে পারবেন। তবে এই ব্যাপারে আপনি বিক্রেতা থেকে সমস্ত তথ্য ভালো করে যাচাই করে নেবেন। কোনরকম সন্দেহজনক মনে হলে এর থেকে বিরত থাকুন। সমস্ত তথ্য বিবেচনা করে তবেই ডিল ফাইনাল করুন। কারণ সেকেন্ড হ্যান্ড বাইক এর ক্ষেত্রে অনেক সময় প্রতারণা হওয়ার সম্ভাবনা থাকে। তাই প্রতারকদের থেকে দূরে থাকবেন।

এই মার্কেটপ্লেসে আপনি আপনার বাজেট অনুসারে গাড়ি পেয়ে যাবেন। আপনার বাজেট যদি হয় 15 থেকে 25 হাজার টাকার মধ্যে তবে আপনি পেয়ে যাবেন পালসার 150, টিভিএস অ্যাপাচি সহ আরো অনেক গাড়ি। তাই দেরি না করে আজই মার্কেটপ্লেসে যান, আর নিজের বাজেটে পছন্দের গাড়ি কিনে নিন।