টেক নিউজনিউজ

ফের বাজার কাঁপাতে আসছে Yamaha RX100, থাকবে অত্যাধুনিক ইঞ্জিন সহ নতুন ডিজাইন

খুব শীঘ্রই এবার নতুন রূপে আসতে চলেছে ‘Yamaha RX100’। ভারতীয় বাজারে যদি সস্তা ও ভালো মোটরবাইকের কথা বলা হয় তাহলে এই বাইকের নাম আসে প্রথমদিকেই। এই বাইকটি প্রচুর গ্রাহকের মনে জায়গা করে নিয়েছে। দীর্ঘ সময় পর্যন্ত এই বাইকটি ভারতের সবথেকে বেশি বিক্রিত ও জনপ্রিয় বাইক ছিল। যদিও সাম্প্রতিক সময়ে এর বিক্রি কিছুটা কমে গিয়েছে।

তবে সংস্থার তরফ থেকে সেটিকে রি-লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে। আসলে এই বাইকটি নব্বইয়ের দশকের সবথেকে জনপ্রিয় বাইকের মধ্যে একটি ছিল। যার উৎপাদন শুরু হয়েছিল ১৯৮৫ সালে। তবে তা ১৯৯৬ সালে বন্ধ হয়ে যায়।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ‘ইয়ামাহা ইন্ডিয়া’র প্রেসিডেন্ট ইশিন চিহানা জানিয়েছেন, এখনো পর্যন্ত তারা কোনো পণ্যে এই বাইকের নাম ব্যবহার করেননি। তাই ভবিষ্যতে এই নাম ব্যবহার করার পরিকল্পনা তারা করেছেন। যা দ্বারা এটাই স্পষ্ট যে খুব শীঘ্রই এই বাইকের নতুন ভার্সন আসতে চলেছে। তবে পুরনো ‘Yamaha RX100’কে ফিরিয়ে আনা হবে না।

কারণ, এই বাইকে ২ স্ট্রোক ইঞ্জিন ব্যবহার করা হতো। তবে বর্তমান সময়ে ভারতে ৬ স্ট্রোক ইঞ্জিন ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে ইঞ্জিন পরিবর্তন করে এই বাইক নতুন রূপে আসতে চলেছে বাজারে।