টেক নিউজনিউজ

এক চার্জেই চলবে ১০০ কিমি, শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে নতুন ইলেকট্রিক স্কুটি Vespa Elettrica

এমনিতে দু চাকা যানের চাহিদা সর্বত্রই বেশি। আর তা যদি হয় ইলেকট্রিক চালিত তাহলে তো আর কথাই নেই! একদিকে দৈনন্দিন মূল্যবৃদ্ধি আর অপরদিকে পাল্লা দিয়ে পেট্রোল ডিজেলের দাম আকাশছোঁয়া আর তার মাঝে গ্রাহকদের স্বস্তি দিচ্ছে এই ইলেকট্রিক চালিত গাড়িগুলি। আর এই কারনে গত একবছর ধরে ভারতের বাজারে বেড়েছে ইলেকট্রিক বাইক ও স্কুটারের চাহিদা। এদিকে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে একের পর এক নতুন স্কুটার দেশের বাজারে লঞ্চ করে চলেছে বেশ কিছু স্টার্ট আপ সংস্থাও।

এবার ইলেকট্রিক স্কুটির মার্কেটে প্রতিযোগিতায় নামতে চলেছে Piaggio. সাম্প্রতিক খবর Piaggio ভারতের ইলেকট্রনিক গাড়ির বাজারে প্রবেশ করাতে চাই Vespa Elettrica. এটি ইতিমধ্যে দুবার দিল্লি অটো এক্সপোতে দেখানো হয়েছে। এই ইলেকট্রনিক্স স্কুটার বাজারে এলে যে ব্যাপক জনপ্রিয় হবে তা ধারণা করছেন সংস্থা।

আর হবে নাই বা কেন Piaggio এর Vespa Elettrica লুকেও যেমন স্টাইলিস তেমন তার ফিচার্স আর চার্জিং ক্ষমতাও কিছু কম নয়। জানা যাচ্ছে এই স্কুটিটি মাত্র চার ঘন্টায় পুরোপুরি চার্জ হতে সক্ষম। আর একবার ফুল চার্জ দিলে ১০০ কিলোমিটার পর্যন্ত ছুটবে আপনার স্কুটি।

ABS, ট্রাকশন কন্ট্রোল, EBD এগুলো পাওয়া যাচ্ছে না বটে তবে এতে অন্যান্য ফিচার্স যুক্ত করা হয়েছে। এই স্কুটিতে একটি অত্যন্ত ভালো এলইডি হেড ল্যাম্প ব্যবহার করা হয়েছে যা স্কুটির লুককে আকর্ষণীয় করে তুলেছে। আর দামের কথা বলে এটি পাওয়া যাবে লাখেরও কমে। ৯০০০০ টাকা খরচ করলেই পেয়ে যাবেন এই স্কুটিটি। আপনি যদি এই মুহূর্তে ইলেকট্রনিক স্কুটি কেনার প্ল্যান করে থাকেন তাহলে অপেক্ষা করে যান স্কুটিটি লঞ্চ হওয়ার।