টেক নিউজনিউজ

১২৫ সিসি ইঞ্জিন সহ লঞ্চ হল TVS Fiero 125, জেনে নিন দাম ও ফিচারস

ভারতের বাজারে বাইক সংস্থাগুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে TVS. মধ্যবিত্ত গ্রাহকদের কাছে সবথেকে চাহিদা সম্পন্ন হয়ে উঠেছে এই সংস্থার বাইক। আর হবেনা কেন নিজেদের স্কুটারগুলির মধ্যে বেশ ভারসাম্য বজায় রেখেছে টিভিএস (TVS)। যেমন তরুণ প্রজন্মের জন্য নিয়ে এসেছে ব্লুটুথ সংযোগকারী স্কুটার তেমনি দামও রেখেছে সাধ‍্যের মধ্যে।

সম্প্রতি এবার এই কোম্পানি লঞ্চ করল তাদের নয়া বাইক। এই নয়া TVS Fiero 125 এ যেমন দেওয়া হয়েছে দুর্দান্ত মাইলেজ তেমনি নিত্যনতুন ফিচার্স। এই মুহূর্তে পেট্রোলের দাম ঊর্ধ্বমুখী থাকায় সকলেরই অন্যতম চাহিদা বেশি মাইলেজ যুক্ত বাইকের। তাই এই বাইকেও দেওয়া হয়েছে ১২৫ সিসি ইঞ্জিন সহ দূর্দান্ত মাইলেজ।

এছাড়াও এই বাইকে দেওয়া হয়েছে ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ারকুল, ফুয়েল ইনজেক্টটেড, থ্রি ভালভ ইঞ্জিন। এছাড়াও এতে পাচ্ছেন BS6 ইঞ্জিন যেটি ৭৫০০ আরপিএম গতিতে ১১.৩৮ সি পিএস পাওয়ার এবং ৬০০০ আরপিএম গতিতে ১১.২ নিউটন মিটার পাওয়ার জেনারেট করতে পারে। সাথে সাথে ফাইভ স্পিড ট্রান্সমিশন গিয়ার বক্স দেওয়া হয়েছে এতে।

এই মুহূর্তে ১২৫ সিসি সেগমেন্টের যেই সমস্ত বাইক রয়েছে তার মধ্যে সবথেকে চর্চিত হয়ে উঠেছে এই বাইকটি। মনে করা হচ্ছে এই বাইক বর্তমানে হোন্ডা বাজাজ হিরোর মত জনপ্রিয় বাইকগুলিকে টেক্কা দেবে‌। পালসার(Pulsar) ১২৫ সিসি বাইক এই মুহূর্তে প্রতি মাসে ৪০ থেকে ৪৫ হাজার ইউনিট বিক্রি হয়। এরপরেই রয়েছে গ্ল্যামার(Glamour) ও হোন্ডা সাইন(Honda Shine)। টিভিএস কোম্পানির ধারণা এই তালিকায় খুব সহজেই নিজের স্থান করে নেবে TVS FIERO 125.

Related Articles