টেক নিউজনিউজ

দুর্দান্ত লুক ও অত্যাধুনিক ফিচারস সহ বাজার কাঁপাতে লঞ্চ করতে চলেছে Royal Enfield Classic 650, জেনে নিন দাম

বর্তমানে ভারতীয় মার্কেটে বাইকের বিশাল চাহিদা তৈরি হয়েছে। আর এই টু হুইলার কোম্পানি গুলির মধ্যে অন্যতম জনপ্রিয় কোম্পানি হল রয়্যাল এনফিল্ড, যার দুর্দান্ত লুক ও ফিচার্সের কারণে অনেকেই এটিকে পছন্দ করে থাকেন। ভারতীয় মার্কেটে নিজেদের জনপ্রিয়তা বজায় রাখতে সমস্ত বাইক কোম্পানিগুলি নিজেদের মধ্যে অন্তর্দ্বন্দ্বে মেতে ওঠেছে, যার কারণে প্রতিনিয়ত নিত্য নতুন মডেল লঞ্চ করতে থাকে এই সমস্ত কোম্পানিগুলি।

রয়্যাল এনফিল্ডও তাদের বিভিন্ন নতুন মডেল লঞ্চ করেছে। এছাড়াও তাদের পুরনো মডেলের গাড়িগুলিকেও নতুন ভার্সনে লঞ্চ করছে। রয়েল এনফিল্ড ক্লাসিক ৩৫০ গাড়িটি বেশ জনপ্রিয় ভারতীয় মার্কেটে। তবে সম্প্রতি এই কোম্পানি ভারতে লঞ্চ করতে চলেছে ক্লাসিক ৬৫০। আজকের প্রতিবেদন এই গাড়িটি নিয়েই। আজকে আপনাদের জানাবো এই গাড়িটি সম্বন্ধিত নানা বিস্তারিত তথ্য।

ক্লাসিক ৬৫০ গাড়িটির সবচেয়ে চোখে পড়ার মতো বিষয় হল এর লুকস। ক্লাসিক ৬৫০ গাড়িটি এমনই লুকস নিয়ে লঞ্চ হতে চলেছে যা প্রায় সকলেই পছন্দ করবেন। এছাড়াও দুর্দান্ত লুকের সঙ্গে সঙ্গে থাকছে অত্যাধুনিক নানা ফিচারস। সুতরাং এই গাড়িটি বর্তমানে হতে চলেছে দুর্দান্ত ফিচার্স সহ দুর্দান্ত রেট্রো লুকের মেলবন্ধন। দুর্দান্ত লুকের সঙ্গে সঙ্গে দুর্দান্ত পারফরমেন্স এবং অত্যাধুনিক ফিচারস যুক্ত এই বাইকটি উত্তেজনা ছড়িয়েছে বাইকপ্রেমীদের মধ্যে।

এই গাড়িটিতে রয়েছে ৬৪৯ সিসি ইঞ্জিন,যা ৪৭ PS পাওয়ার এবং 52 Nm টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়াও এতে রয়েছে ম্যানুয়াল ৬ স্পিড গিয়ার বক্স, রেট্রো স্টাইল সার্কুলার হেডল্যাম্প, টেয়ারড্রপ ফুল ট্যাঙ্ক, ব্রাড চেস্টেড রাইডিং এর্গোনমিকাস এবং রাউন্ড টেল লাম্প। অতিরিক্ত সুরক্ষার জন্য এই গাড়িতে দেওয়া হয়েছে ডুয়েল এবিএস ব্রেকিং সিস্টেম। এছাড়াও আরামদায়ক লং ড্রাইভ এর জন্য এই বাইকের সামনে রয়েছে ইউএসডি ফর্ক, পেছনে রয়েছে শক অ্যাবজর্ভার সাসপেনশন।

এবার আসা যাক বাইকটির দামের কথায়। জানা গেছে, ভারতীয় মার্কেটে এই গাড়িটির এক্স শোরুম প্রাইস হবে প্রায় ৩.৫ লক্ষ টাকা। ভারতীয় মার্কেটে গাড়িটি কবে লঞ্চ করবে এই বিষয়ে জানা গেছে, ২০২৩ সালের শেষের দিকে, অথবা ২০২৪ সালের শুরুর দিকে লঞ্চ হতে পারে এই বাইকটি।