×

১.৩০ লক্ষ টাকার মধ্যেই আসতে চলেছে রয়্যাল এনফিল্ড নতুন বাইক, জেনে নিন ফিচারস সম্পর্কে

দেড় লাখেরও কমে রয়াল এনফিল্ড, সাথে থাকছে দুর্দান্ত কিছু ফিচার্স। এই মুহূর্তে যত গুলি বাইকের কোম্পানি ভারতের রমরমিয়ে ব্যবসা করে চলেছে তাদের মধ্যে অন্যতম রয়েল এনফিল্ড। এনফিল্ড মূলত ক্রুজার বাইক বানিয়ে থাকে। এদের প্রতিটি বাইকই ৮ থেকে ৮০ সকলের কাছে অত্যন্ত আকর্ষণীয়। ক্রুজার ক্যাটাগরির হওয়ার কারণে এতদিন পর্যন্ত এদের বাইক গুলি একটু দামি হতো। তবে সেই খামতি মিটিয়ে সমাজের প্রতিটি স্তরের মানুষের জন্য বাইক আনতে চলেছে এনফিল্ড। সেই কারণে এবার ১.৫০ লক্ষ টাকার মধ্যেই নতুন বাইক নিয়ে আসতে চলেছে রয়েল এনফিল্ড। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই বাইকটি হতে চলেছে নেক্সট জেনারেশন বুলেট। এখন থেকেই এই বাইকের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে শুরু করেছেন ভারতের বাইক লাভাররা।

কোম্পানি নতুন মডেলের বাইকটির নাম রেখেছে রয়েল এনফিল্ড হান্টার ৩৫০। এই বাইকটি হবে ভারতে চলা ৩৫০ সিসি সেগমেন্টের সবথেকে সস্তা বাইক। হান্টার ৩৫০ তে থাকবে ক্লাসিক এবং মিটিওর রেঞ্জের ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিনটি ১৯.৯ বিএইচপি পাওয়ারের সাথে ২৭ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারবে। এতে থাকবে ৬ স্পীড গিয়ারবক্স। কোম্পানি এই বাইকে ট্রিপল নেভিগেশনের সুবিধা দিচ্ছে তবে তা শুধুমাত্র টপ ভেরিয়ান্টেই পাওয়া যাবে।

এই বাইকটি হবে অনেকটা স্পোর্টি ডিজাইনের। সোশ্যাল মিডিয়াতে নানা জায়গায় ইতিমধ্যেই এই বাইকের সম্পর্কে লেখালিখি চালু হয়ে গেছে। বাইকের টেস্টিং এর কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে আপলোড হয়েছিল। সেখান থেকেই অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে গাড়িটি। এর সাথে ভাইরাল হয়ে যায় বাইকের ছবিগুলি। এই বাইকটি হতে চলেছে মধ্যবিত্তের সবথেকে পছন্দের রয়েল এনফিল্ড বাইক। সোনা যাচ্ছে এর দাম রাখা হবে ১ লক্ষ ৩০ হাজার টাকা।

কোম্পানির অন্যান্য গাড়ির তুলনায় এই বাইকটি হবে ওজনে খানিকটা অনেকটা হালকা যাতে সাধারণ চেহারার, দুবলা পাতলা মানুষেরাও এই বাইকটি ভালোভাবে চালাতে পারেন। এই বাইকটির ফুয়েল ট্যাংক অনেকটা বাজাজ কাওয়াসাকি ক্যালেবারের মতো করা হয়েছে। সাথে আরো দুর্ধর্ষ কিছু ফিচারের সাথে বাইকটিকে আর কিছুদিনের মধ্যেই মধ্যবিত্তদের জন্য বাজারে করতে চলেছে। আশা করা হচ্ছে, সব থেকে সস্তা রেট্রো ডিজাইনের এই বুলেট বাইকটি মধ্যবিত্তের রয়াল এনফিল্ড চালানোর আশাকে পূরণ করতে সক্ষম হবে। শোনা যাচ্ছে আগামী ৭ আগস্ট ভারতের বাজারে লঞ্চ হবে এই নতুন বাইক।