টেক নিউজনিউজ

৫ হাজার mAh ব্যাটারি সহ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সবচেয়ে সস্তায় লঞ্চ হল Realme 10S 5G

বর্তমানে স্মার্টফোনের চাহিদা আকাশছোঁয়া। এখন প্রতিটা ঘরে ঘরে স্মার্টফোন দেখতে পাওয়া যায়। আবার অনেকের কাছে নতুন স্মার্টফোন বাজারে এলে সেটি কেনা একটি নেশার মত। বিভিন্ন কোম্পানিও প্রতিনিয়ত তাদের নিত্যনতুন স্মার্টফোন লঞ্চ করে চলেছে মার্কেটে। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন বাজেট সেগমেন্ট এর ভেতরে দুর্দান্ত স্পেসিফিকেশন সহ বিভিন্ন স্মার্টফোন জনপ্রিয়তা পাচ্ছে। সম্প্রতি তেমনি জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আনতে চলেছে তাদের নতুন একটি হ্যান্ডসেট।

Realme এর পক্ষ থেকে যে নতুন 5g হ্যান্ডসেটটি লঞ্চ করা হচ্ছে সেটি হলো Realme 10s। এটি Realme 10 সিরিজের পঞ্চম সংযোজন। এই স্মার্টফোনটিতে রয়েছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে। শক্তিশালী পারফরমেন্সের জন্য এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। এছাড়াও এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক realme UI 2.0। সাথে থাকছে ৮জিবি RAM ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

এছাড়াও এই ফোনটিতে আপনি পাবেন ডুয়াল রিয়ার ক্যামেরা, যার একটি ৫০ মেগাপিক্সেল ও অপরটি ২ মেগাপিক্সেল। সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ mAh ব্যাটারি, যা পাওয়ার ব্যাকআপের জন্য ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সম্পন্ন। সুরক্ষার জন্য এতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

সর্বশেষে সবচেয়ে বড় প্রশ্ন হল এই ফোনটির দাম। নিত্যনতুন ফিচারস সম্পন্ন এবং দুর্দান্ত পারফরমেন্স যুক্ত এই ফোনটি দুটি স্টোরেজ কনফিগারেশন সেগমেন্টে আনা হয়েছে। যার মধ্যে ৮ জিবি RAM + ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন বিকল্পের দাম রাখা হয়েছে ভারতীয় মূল্যে প্রায় ১৩,০০০ টাকা। অপরদিকে ৮ জিবি RAM + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম রাখা হয়েছে ভারতীয় মূল্যে প্রায় ১৫,৩০০ টাকা। আপাতত স্টিমার ব্লু এবং ক্রিস্টাল ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে এই ফোন। আগামী ২০শে ডিসেম্বর Realme হোম চীনের বাজারে এই ফোনটি সেল করা হবে। তবে ভারতীয় মার্কেটে এই ফোনটি কবে আসবে তা এখনো জানা যায়নি।