টেক নিউজনিউজ

১.৭ লক্ষ টাকায় বাড়ি নিয়ে আসুন নতুন Mahindra-র এই ইলেকট্রিক গাড়ি, জেনে নিন কিভাবে কিনবেন

ভারত সহ গোটা বিশ্ব দূষণমুক্ত পরিবহন ব্যবস্থার ওপর জোর দিচ্ছে। ফলত প্রত্যেকটি কোম্পানি তৈরি করছে তাদের ব্যাটারি চালিত গাড়ি। আর সেই তালিকা থেকে বাদ নেই অন্যতম জনপ্রিয় গাড়ি সংস্থা Mahindra. বৈদ্যুতিক এসইউভি গাড়ি বাজারে নতুন সদস্য হিসাবে সদ্য সামিল হয়েছে Mahindra XUV 400. যা লঞ্চ হতেই আলোড়ন সৃষ্টি করে ফেলেছে। ৩৯.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প‍্যাকযুক্ত এই গাড়িটি সিঙ্গেল চার্জে ৪৫৬ কিঃমিঃ রেঞ্জ অফার করছে। আর এই মুহূর্তে আপনি যদি গাড়িটা কেনার পরিকল্পনা করেন তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি পড়ে নিন। জেনে নিন গাড়ির দাম আর স্কিমের খুটিনাটি।

এই গাড়িটির দুটি ভ‍্যারিয়ান্টে এসেছে যার দাম শুরু হচ্ছে ১৫.৯৯ লক্ষ টাকা থেকে ১৮.৯৯ লক্ষ টাকা পর্যন্ত। গাড়ির দাম একটু বেশি হওয়ায় অনেকেই কিস্তির মাধ্যমে কেনার কথাই ভেবে থাকেন এই প্রতিবেদন তাদের জন্যই। EC, ফাস্ট চার্জার সহ EC, এবং ফাস্ট চার্জার সহ EL এই তিনটি ট্রিমে বেছে নেওয়া যাবে XUV 400 কে।

এদের অনরোড প্রাইস যথাক্রমে 16.83 লক্ষ, ১৭.৩৫ লক্ষ, ১৯.৯৫ লক্ষ টাকা। লোনে কেনার ক্ষেত্রে ক্রেতারা নিজেদের পছন্দমত সময়সীমা বেছে নিতে পারবেন। ব্যাংক বিশেষে গাড়ির সুদের হার ভিন্ন হয় তাই সুদের হার ১০% এবং পরিশোধের সময়সীমা পাঁচ বছর ধরেই সম্ভাব্য কিস্তির পরিমাণ জেনে নিন-EC মডেলটির ক্ষেত্রে যদি এই হিসাবে 1.70 লক্ষ টাকা ডাউন পেমেন্ট করা হয় তবে ইএমআই এর পরিমাণ পড়বে ৩২ হাজার ১৪৮ টাকা।

ফাস্ট চার্জার সহ EC মডেলের ক্ষেত্রে ডাউন পেমেন্ট হিসাবে 1.74 লক্ষ টাকা জমা করলে মাসিক ৩৩ হাজার ১৭৪ টাকা দিতে হবে। আর ফাস্ট চার্জার সহ EL এর ক্ষেত্রে ডাউন পেমেন্ট হিসাবে 2 লক্ষ টাকা জমা করলে ইএমআই দিতে হবে ৩৮,১৭৬ টাকা।