×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

সাশ্রয়ের সঙ্গেই ভালো পারফর্মেন্সে কিনুন এই ৩টি Electric Scooter, যা প্রতি কিমিতে খরচা মাত্র ৬৫ পয়সা

বিগত কয়েক বছর ধরেই দেশে ইলেকট্রিক গাড়ি চাহিদা ব্যাপক হারে বেড়েছে। আসলে দেশজুড়ে বাড়তে থাকা পরিবহন জ্বালানি মূল্যের কারনেই বেশিরভাগ মানুষ ঝুঁকছেন ইলেকট্রিক স্কুটার গাড়ির দিকে। আর এই চাহিদার কথা মাথায় রেখে পাল্লা দিয়ে লঞ্চ হয়ে চলেছে একের পর এক ইলেকট্রিক গাড়ি।

আজকে এই রকমই তিনটি ইলেকট্রিক স্কুটারের কথা বলব যা আপনার প্রতিদিনের যাতায়াত খরচ সাশ্রয় করবে। এই ইলেকট্রিক স্কুটারের মাধ্যমে একটাকারও কম খরচে প্রতি কিমি যাতায়াত করতে পারবেন। দেখে নিন মোস্ট বাজেট ফ্রেন্ডলি এই ইলেকট্রিক স্কুটার গুলি।

The Bounce Infinity

এই ইলেকট্রিক স্কুটার এর দাম শুরু হচ্ছে মাত্র 59999 থেকে। সর্বোচ্চ 65 kmph গতিযুক্ত এই স্কুটারে রয়েছে 2kWh Ip67 সার্টিফাইড ব্যাটারি। অর্থাৎ জল ধুলো থেকে এই ইলেকট্রিক স্কুটার এর ব্যাটারি সুরক্ষিত থাকবে। এছাড়াও মাত্র চার ঘণ্টাতেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে স্কুটারটি।

অভিনব ফিচারযুক্ত The Bounce Infinity তে থাকছে 94 লিটার ট্রাঙ্ক, পৃথক রাইডিং মোড, ক্রুজ কন্ট্রোল রিভার্স মোড ইত‍্যাদি।

Hero Electric Optima CX

এই ইলেকট্রিক স্কুটারের দাম 62190 টাকা। এক চার্জে 82 কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম এটি‌। 45kmph গতি সম্পন্ন এতে থাকছে 51.2v.30Ah লিথিয়াম ব্যাটারি। মাত্র চার-পাঁচ ঘণ্টাতেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে স্কুটারটি।

Amo jaunty plus

অন‍্যান‍্যগুলির তুলনায় এই ইলেকট্রিক স্কুটার এর দাম একটু বেশি। 1.07 লক্ষ দামের এই স্কুটারটি যদিও আপনি সরকারি ভর্তুকি সাহায্যে 80k টাকায় ঘরে নিয়ে আসতে পারেন। কয়েকটি রাজ্যে 68 হাজারেও মিলবে স্কুটারটি।

55 kmph গতি সম্পন্ন এই স্কুটারটি এক চার্জেই 120 কিমি পর্যন্ত চলতে সক্ষম। এছাড়াও মাত্র 3 থেকে 5 ঘণ্টার মধ্যেই স্কুটারটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যায়। গাড়িতে দেওয়া হয়েছে 60V, 40Ah লিথিয়াম ব্যাটারি।

অর্থাৎ এই স্কুটার গুলিতে একদিকে যেমন দ্রুত সাশ্রয় হবে তেমনি মিলবে ভালো পারফরম্যান্স।