টেক নিউজনিউজ

উচ্চতা বাড়ানো-কমানোর সুবিধা নিয়ে ভারতে আসছে Benda Dark Flag, ফিচারস জানলে চমকে যাবেন

মোটরসাইকেল চালাতে পছন্দ করেন না এমন কেও আছে কি! অনেকেই আছেন যারা গাড়ির থেকেও বাইক চালাতে পছন্দ ক‍রেন। আর এমন বাইকপ্রেমীদের জন্য সুখবর। আসতে চলেছে নয়া ফিচার্স যুক্ত এক বাইক যা ভারতের মাটিতে প্রথম। সদ‍্য শেষ হওয়া অটো এক্সপো ইভেন্টে ভারতবর্ষে আগত বেশ কয়েকটি প্রিমিয়াম ক্রুজার বাইকে প্রদর্শন করেছে। আর তার মধ্যেই সব থেকে বেশি নজর কেড়েছে BENDA DARK FLAG V4. শোনা যাচ্ছে গত বছর চিনে আত্মপ্রকাশ করার একটি এবার ভারতের মাটিতে পদার্পণ করার পরিকল্পনা করছে। শোনা যাচ্ছে বাইকে এমন ফিচারস রয়েছে যেখানে উচ্চতা বাড়ানো বা কমানো যাবে।

এছাড়াও রয়েছে আরো কিছু ফিচার্স দেখে নিন সেগুলো-

ফোর সিলিন্ডার যুক্ত এই ক্রুজার বাইকে দেওয়া হয়েছে চারটি ভাল্ব যুক্ত ৪৯৬ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন। যা ৫২.৮ বিএইচপি শক্তি ও সর্বাধিক ৪২ এনএম টর্ক উৎপাদন করে। এছাড়াও দেওয়া হয়েছে ৬ স্পিড গিয়ার বক্স‌। এই ডিজাইনও বেশ নিচু ধরনের। লুকের কথা বললেও বেশ স্টাইলিস এটি।

এর আকর্ষণীয় লুকের মধ্যে রয়েছে এলইডি হেড ল্যাম্প, ডুয়েল একজস্ট পাইপ, উঁচু করা স্প্লিট সিট ইত‍্যাদি। আর সব থেকে আকর্ষণীয় এয়ার সাসপেনশন অর্থাৎ প্রয়োজনমতো এই সাসপেনশনের উচ্চতা বাড়ানো ও কমানো করা যায়। এই সুবিধা সাধারণত নামিঅপ্রিমিয়াম দেখা গেলেও মোটরসাইকেলের দুনিয়ায় প্রথম।

বাইকের সামনে রয়েছে ইউএসডি ফর্ক, পিছনে শক অ্যাবসর্ভার, তবে এতে শুধুমাত্র সিঙ্গেল চ্যানেল এবিএস উপলব্ধ রয়েছে। চলতি বছর দ্বিতীয় অর্ধে এই বাইকটি আনতে চলেছে বলেই খবর। তবে প্রতিবেশীদের থেকে মোটরসাইকেল আমদানি হলেও অ্যাসেম্বল হবে এদেশেই। মনে করা হচ্ছে বাইক গুলির দাম রাখা হবে আট লাখ টাকার মধ্যে।