টেক নিউজনিউজ

দিন দিন বাড়ছে প্রচুর ডিমান্ড! লঞ্চের পরেই বাজার কাঁপাছে Bajaj chetak-এর এই স্কুটার

আশি থেকে নব্বই দশক পর্যন্ত সময়কালে ভারতীয় বাজারে মাত্র কয়েকটি হাতেগোনা পরিবাহক নির্মাতা কোম্পানি ছিল যাদের মধ্যে বাজাজ অন্যতম। বিশেষত এই সময়কালে বাজাজ চেতক(Bajaj Chetak) স্কুটার ভারতীয় বাজারে রমরমিয়ে ব্যবসা করেছিল। সেই সময় পেট্রোল চালিত স্কুটারের জনপ্রিয়তার কথা মাথায় রেখে সম্প্রতি বাজাজ কোম্পানির বাজাজ চেতক(Bajaj chetak) স্কুটার বাজারে আনতে চলেছে। তবে এইবার পেট্রোল চালিত নয় ইলেকট্রনিক বৈদ্যুতিক স্কুটার হিসাবে।

সম্প্রতি ভারতীয় বাজারে সাদা,গোলাপি,কালো, নীল,হলুদ এবং লাল রঙের ভেরিয়েন্ট এ লঞ্চ করা হয়েছে বাজাজের নতুন বৈদ্যুতিক স্কুটার। দিনকে দিন বাড়তে থাকা বৈদ্যুতিক স্কুটারের জনপ্রিয়তার কথা মাথায় রেখেই কোম্পানি এই অভিনব উদ্যোগ নিয়েছে। তবে অত্যাধুনিক ফিচারযুক্ত এই গাড়িটির দাম তুলনামূলকভাবে অনেকটাই কম। ভারতীয় বাজারে মাত্র 1,54,189 টাকায় লঞ্চ করা হবে বাজাজ চেতক (Bajaj chetak)।

জানা যাচ্ছে,ভারতীয় বাজারে যে স্কুটার লঞ্চ করা হবে সেখানে থাকবে দুটি মোড ইকো এবং স্পোর্ট। 3KWH লিথিয়াম আয়ন ব্যাটারি যুক্ত ইলেকট্রনিক স্কুটারের মোটর যেতে পারে 85 কিলোমিটার পর্যন্ত। এছাড়াও লিথিয়াম ব্যাটারির আয়ু 70 হাজার কিলোমিটার পর্যন্ত হওয়ার কারণে গাড়িটি 70 হাজার কিমি পর্যন্ত টপ স্পিড দিতে পারবে।

অত্যাধুনিক এই স্কুটারে যে সকল ফিচার আপনারা পেতে যাচ্ছেন তা হলো এলইডি হেডল্যাম্প,টেল ল্যাম্প এছাড়া এলইডি টার্ন ইন্ডিকেটর,রিভার্স অ্যাসিস্ট মোড,ইন্টেলিজেন্ট ব্যাটারি ম্যানেজমেন্ট, সিস্টেম রিজেনারেটিভ ব্রেকিং সহ ড্রামব্রেক এবং ডিস্কব্রেক। তবে বর্তমান এই স্কুটারের একটি মাত্র একটি ভ্যারিয়েন্ট পাওয়া গেলেও ভবিষ্যতে আরও ভেরিয়েন্ট লঞ্চ করা হবে বলেই মনে করা হচ্ছে!

Related Articles