×

৪ লাখেরও কম দামে প্রিমিয়াম ফিচারস সহ কিনুন এই গাড়ি, বাজারে হইচই ফেলেছে Alto K10

ভারতীয় গাড়ির মার্কেটে সবচেয়ে জনপ্রিয় স্থানে রয়েছে মারুতি সুজুকি গাড়ি কোম্পানি। দুর্দান্ত মাইলেজ ও অত্যাধুনিক ফিচারসের জন্য সকলের পছন্দের তালিকায় স্থান পেয়েছে এই গাড়ি কোম্পানিটি। আর এই গাড়ি কোম্পানির সর্বাধিক বিক্রিত মডেলটি হলো Alto 800। দুর্দান্ত মাইলেজের জন্য সকলের কাছে এই গাড়িটি অত্যন্ত জনপ্রিয়। এই গাড়িটি মারুতি সুজুকি গাড়ি কোম্পানির সর্বাধিক বিক্রিত গাড়িগুলির মধ্যে একটি।

গাড়ি কেনার আগে সর্বপ্রথম আমাদের মাথায় আসে মাইলেজের কথা। যে হারে দিন দিন পেট্রোলের মূল্যবৃদ্ধি ঘটছে তাতে সকলেই বেশি মাইলেজ দেওয়া গাড়ির দিকে ঝুঁকে পরছেন। যার ফলে Alto 800 গাড়িটির জনপ্রিয়তা বেড় যাচ্ছে দিন দিন। তবে এই গাড়ির নতুন একটি ভার্সন লঞ্চ করেছে মারুতি সুজুকি। অল্টো 800 গাড়িটির নতুন আপডেটেড ভার্সন হল Alto K10।

বহুদিন ধরে ভারতীয় মার্কেটের ক্রেতারা অপেক্ষা করছিলেন এই নতুন আপডেটেড ভার্সনটির জন্য। অবশেষে এত প্রতীক্ষার পর ভারতীয় মার্কেটে লঞ্চ হলো Alto k10। কিছুদিন আগেই কোম্পানির পক্ষ থেকে এই নতুন মডেলটির বেশ কিছু ছবি ও স্পেসিফিকেশন সম্পর্কিত নানা তথ্য দেওয়া হয়েছিল। যার ফলে ক্রেতাদের আগ্রহ বৃদ্ধি পেয়েছিল বিপুল পরিমাণে। তবে গাড়িটি লঞ্চ করবার পর গাড়িটির স্পেসিফিকেশন ও দাম দেখে ক্রেতাদের আগ্রহ আরও বেশি মাত্রায় বৃদ্ধি পেয়েছে।

এই গাড়িটিতে ব্যবহার করা হয়েছে 1 লিটার ডুয়াল জেট ডুয়াল ভিভিটি ইঞ্জিন, যা অটো গিয়ার শিফট ট্রান্সমিশন সমৃদ্ধ। এছাড়াও রয়েছে স্মার্ট প্লে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যাপেল কার প্লে এবং অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট করে। সেফটির জন্য রাখা হয়েছে দুটি এয়ার ব্যাগ, EBD সহ ABS ব্রেকিং। এছাড়াও নানা অত্যাধুনিক ফিচারসের সঙ্গে রয়েছে লেস এন্ট্রি, অটো ORVM এর মতো নানা প্রিমিয়াম ফিচারস্।

এই গাড়িটির মাইলেজ প্রায়ই 24.90 কিলোমিটার/লিটার। অর্থাৎ গাড়িটি 1 লিটার তেলে 24.90 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে। যা ক্রেতাদের জন্য অত্যন্ত সুবিধাজনক। এই গাড়িটির দাম রাখা হয়েছে মাত্র 3.99 লক্ষ টাকা। এই বাজেটে দুর্দান্ত মাইলেজের সঙ্গে সঙ্গে অত্যাধুনিক ফিচারযুক্ত এই গাড়িটি আপনি কিনতে চাইলে এটি আপনার জন্য হবে বেস্ট ডিল।