একটা গুরুত্বপূর্ণ ফোন করার সময় অনেক সময়ই ফোনের " />একটা গুরুত্বপূর্ণ ফোন করার সময় অনেক সময়ই ফোনের " />একটা গুরুত্বপূর্ণ ফোন করার সময় অনেক সময়ই ফোনের " />একটা গুরুত্বপূর্ণ ফোন করার সময় অনেক সময়ই ফোনের নেটওয়ার্ক থাকে না। তখন খুব সমস্যায় পড়তে হয়। নেটওয়ার্ক আসার জন্য চাতক পাখির মতো বসে থাকতে হয়" />
×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

ফোনে নেটওয়ার্ক না থাকলেও বিনামূল্যে করা যাবে কল, গ্রাহকদের জন্য দুর্দান্ত পরিষেবা চালু করল Jio

জিও তার গ্রাহকদের জন্য নতুন একটি পরিষেবা চালু করেছে- জিও ওয়াইফাই কলিং।

একটা গুরুত্বপূর্ণ ফোন করার সময় অনেক সময়ই ফোনের নেটওয়ার্ক থাকে না। তখন খুব সমস্যায় পড়তে হয়। নেটওয়ার্ক আসার জন্য চাতক পাখির মতো বসে থাকতে হয়। এই অপেক্ষা আর বার বার ট্রাই করা ছাড়া কোনো উপায় থাকে না। তবে এবার এই সমস্যা সমাধান করার জন্য জিও তার গ্রাহকদের জন্য নতুন একটি পরিষেবা চালু করেছে- জিও ওয়াইফাই কলিং। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা ফোনে নেটওয়ার্ক না থাকলেও ভয়েস কল এবং ভিডিও কল দুটোই করতে পারবে।

জিও-র এই পরিষেবাটি একেবারে বিনামুল্যে পেয়ে যাবেন গ্রাহকরা। এই পরিষেবার জন্য জিও-র গ্রাহকদের আলাদা করে কোনও পেমেন্ট করতে হবে না। গ্রাহকের কাছে প্রিমিয়াম স্মার্টফোন থাকলে সেই ফোনের সেটিংসে গিয়ে কিছু পরিবর্তন করলেই এই সুবিধা পাওয়া যাবে। এই Wi-Fi Calling-এর জন্য আলাদা কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন নেই।

এছাড়া জিও ওয়াইফাই কলিং-এর জন্য গ্রাহক যে কোনও নেটওয়ার্কের ওয়াইফাই ব্যবহার করতে পারবেন। অসাধারণ ভয়েস কল আর ভিডিও কলিং-এর সুবিধার জন্য VoLTE আর Wi-Fi-এর মধ্যে সুইচ করতে পারবেন গ্রাহকরা। ১৫০-র ও বেশি ফোনে জিও ওয়াইফাই কলিং কাজ করবে। এর পাশাপাশি ওয়াইফাই ক্লিং-এর সময় গ্রাহকরা ইচ্ছে করলে ভিডিও তৈরি করতে পারবেন। এছাড়া যে সমস্ত iPhone-এ iOS 13 সাপোর্ট করবে সেই ফোনগুলিতেও চলবে এই ওয়াইফাই কলিং। অর্থাৎ iPhone 11, iPhone 11 Pro, iPhone 11 Pro Max, iPhone 7 and iPhone 7 Plus, iPhone 8, iPhone 8 Plus, iPhone 6S, iPhone 6S Plus, iPhone SE, iPhone XR, iPhone X, iPhone XS ,iPhone XS Max সব ফোনে এই জিও-র ওয়াইফাই কলিং চলবে।

কীভাবে এই সুবিধা পাবেন? দেখে নিন এক নজরে-

১) প্রথমে ডিভাইসের অপারেটিং সিস্টেম আর একবার আপগ্রেড করে নিন। এর কারণ একমাত্র লেটেস্ট ভার্সন থেকেই এই Wi-Fi Calling এর সুবিধা পাবেন গ্রাহকরা।
২) আপনার মোবাইল ফোনের নেটওয়ার্ক সেটিং চেক করতে হবে। যদি আপনার নেটওয়ার্ক সেটিং এ আপনি ওয়াইফাই কলিং-এর অপশন দেখতে পান তাহলে সেটা অন করে নিন।
৩) কিছু সপ্তাহের মধ্যেই VoWiFi (International) কলিং-এর সুবিধাও ঘোষণা করা হতে পারে বলে আশা করা হচ্ছে।
৪) VoWiFi-এর সাহায্যে আপনি বাড়ির ওয়াইফাই, পাবলিক এইফিয়ার আর ওয়াইফাই হটস্পটের মাধ্যমে কল করতে পারবেন।
৫) VoWiFi-এর সব থেকে বেশি সুবিধা পাওয়া হবে রোমিং-এর ক্ষেত্রে, কারণ আপনি বিনামূল্যে ফোনে কথা বলতে পারবেন ওয়াইফাই -এর সাহায্যে।