টেক নিউজনিউজ

সম্পূর্ণ বিনামূল্যে পাবেন বিদ্যুৎ! একেবারে জলের দরে কিনুন এই সোলার জেনারেটর

সময়ের সাথে সাথে পরিবেশ দূষণ ক্রমাগত বেড়েই চলেছে। যার সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে বিশ্ব উষ্ণায়ন। ফলস্বরূপ বিদ্যুতের অন্যান্য উৎসের দিকে ঝোঁক বাড়ছে মানুষের। ইতিমধ্যেই বায়ুশক্তি এবং জলশক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ উৎপাদনের পরিমাণ বেড়েছে। তবে সেটি ব্যয়বহুল হওয়ার ফলে সবার ক্ষেত্রে ব্যবহার করা সম্ভব নয়। এই পরিস্থিতিতে খুব ভালো একটি উপায় হলো সৌরবিদ্যুৎ।

বিগত কয়েক বছরে সৌরশক্তির ব্যবহার বেড়েছে বহুমাত্রায়। এমনকি এটি ব্যবহার করার জন্য বিভিন্ন যানবাহন তৈরি করা হয়েছে। আর আমরা আজ আপনাদের জন্য এমন একটি জেনারেটরের খবর নিয়ে এসেছি, যেখানে খুব অল্প মূল্যে সৌরবিদ্যুৎ তৈরি করে ব্যবহার করা যাবে। আসলে আমরা সকলেই জানি যে সৌরশক্তি এমন একটি শক্তি যা কখনোই শেষ হয় না।

তাই এটিকে যদি দৈনন্দিন কাজে ব্যবহার করা যায় তাহলে পরিবেশের পাশাপাশি বিদ্যুত বিলেরও সাশ্রয় হবে। আজ আমরা যেই জেনারেটরের কথা বলতে চলেছি সেটি বাড়ির বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জাম চালানোর জন্য যথেষ্ট ভালো। এটির নাম ‘SARRVAD’ পোর্টেবল সোলার পাওয়ার জেনারেটর S-150। যাতে রয়েছে 150W AC আউটপুট এবং জেনারেটরটি ১.৮৯ কেজি ওজনের।

সেখানে রয়েছে ২টি ডিসি পোর্ট, ৩টি ইউএসবি পোর্ট এবং এলইডি ফ্ল্যাশলাইট। বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে এটি পাওয়া যাবে। এর মাধ্যমে টিভি, ফ্যান ইত্যাদি চালাতে পারবেন। এছাড়া ল্যাপটপ, মোবাইল, পাওয়ার ব্যাংক চার্জ দেওয়া যাবে। আর দামের দিক দিয়েও এটি ভীষণ সস্তা। কারণ, মাত্র ১৯ হাজার টাকায় আপনি এই জেনারেটর পেয়ে যাবেন।