×

মাত্র ২.৮৯ লক্ষ টাকায় কিনে ফেলুন ২০২২ এর সবথেকে ভালো মাইলেজ বিশিষ্ট গাড়ি, দেখে নিন ফিচার

ভারতের অধিকাংশ ক্রেতা ছোট চার চাকা গাড়ি নেওয়ার সময় গাড়ির মাইলেজ, ডিজাইন আর সিটিং আরেঞ্জমেন্ট বিশেষ ভাবে মাথায় রেখে। Maruti suzuki সেই জায়গায় দাঁড়িয়ে ক্রেতার মন জয় করতে অত্যন্ত সফল। যেই কারণে কোম্পানির নতুন কোনো মডেল লঞ্চ করলেই মানুষ এক প্রকার হামলে পড়ে। Alto এরকমই একটি অতি জনপ্রিয় গাড়ি।

এর সাথে আসছে নতুন মডেলের Alto। গাড়িটি হতে চলেছে ভারতের সবথেকে সস্তা হ্যাচব্যাক গাড়ি। জনপ্রিয় অটোমোবাইল ওয়েবসাইট RUSHLANE এ নতুন মডেলের কিছু ছবি প্রকাশ পেয়েছে। তাতে স্পষ্টতই বোঝা যাচ্ছে নতুন গাড়ির এক্সটেরিয়ার, ইন্টিরিয়ার এবং কালার গ্রেডিং সবকিছুই অত্যন্ত অত্যাধুনিক।

নতুন মডেলের Alto দেখতে অনেকটা সেলেরিও গাড়ির মতোকরা হয়েছে। তবে এতে পুরোনো গাড়িটির থেকে বেশি স্পেস থাকছে। Maruti Suzuki এর পক্ষ থেকে যা জানা গেছে তাতে ১৮ আগস্ট এই গাড়িটি লঞ্চ করা হতে পারে। নতুন মডেলের নাম রাখা হয়েছে Alto K10। এই গাড়িতে থাকবে নতুন ডিজাইনের একটি গ্রিল। সামনের বাম্পারটি সম্পূর্ণরূপে কভার করে দেওয়া হয়েছে। থাকছে স্টিল রিম, বনেটের দুদিকেই ডিজাইন, হুইল্ ক্যাপ, ইলেকট্রনিক ওআরভিএম টেকনোলজি। গাড়িটির চারদিকেই আলাদা আলাদা সেকশনে ক্রোম প্লেটিং ব্যবহার করা হয়েছে।

ইঞ্জিনের দিক থেকে বলতে গেলে আগের থেকে অনেক শক্তিশালী। নতুন মডেলে থাকছে ৯৯৮ সিসি ন্যাচারালি এক্সপিরেটেড পেট্রল ইঞ্জিন, ৫৫০০ আইপিএম গতিতে ৬৬ বিএইচপি পাওয়ার জেনারেটের ক্ষমতা এবং ৩৫০০ আরপিএম গতিতে ৮৯ নিউটন মিটার টর্ক জেনারেট করার ক্ষমতা। মডেলটিতে ফাইভ-স্পিড গিয়ার বক্সের সাথে থাকছে ফাইভ স্পিড এজিএস ট্রান্সমিশন অপশন। গাড়িটির ওজন হয়েছে প্রায় ১,১৫০ কিলোগ্রাম। মাইলেজ ২৫ কিলোমিটার/লিটার। গাড়িটির সম্ভাব্য দাম হবে ২.৮৯ লক্ষ টাকার মতো। সলিড হোয়াইট, সিল্কি সিলভার, গ্রানাইট গ্রে, সীজলিং রেড, স্পিডি ব্লু এবং আর্থ গোল্ড, এই ৬টি কালার অপশনে গাড়িটা পাওয়া যাবে।