টেক নিউজলাইফস্টাইল

গ্রাহকদের চোখ বাঁচাতে নতুন ফিচার নিয়ে এলো WhatsApp!

দেবপ্রিয়া সরকার : গ্রাহকদের জন্য নতুন আপডেট নিয়ে এলো WhatsApp। WhatsApp গ্রাহকদের জন্য নিয়ে এলো ডার্ক মোড। সব ধরনের অ্যান্ড্রয়েড ফোনেই ব্যবহার করা যাবে এই ফিচারটি। নতুন ফিচারটিকে স্টেবল আপডেটর জন্য পাঠানো হয়েছে। এই ফিচারটি নিয়ে আসার জন্য প্রায় এক বছর ধরে নানান পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। অবশেষে নতুন ভার্সনে এই ফিচারটি আনা সম্ভব হয়েছে।

WhatsApp ব্যবহারকারী গ্রাহকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া একটি গবেষণায় দেখা গিয়েছে যে অন্যান্য অ্যাপস গুলোর তুলনায় WhatsApp বেশি ব্যবহার করে থাকেন গ্রাহকরা। এই দিক মাথায় রেখে গ্রাহকদের কথা ভেবে গ্রাহকদের চোখের উপর যাতে কোনো চাপ না পড়ে সেই উদ্দেশ্যেই এমন ফিচার নিয়ে এসেছে WhatsApp। ডার্ক মোডে থাকছে একটি গাঢ় ধুসর ব্যাকগ্রাউন্ড এবং উপরে অফ হোয়াইট রঙে লেখা দেখা যাবে।

Android 10 ও iOS 13 গ্রাহকরা WhatsApp সিস্টেম সেটিংসে ডার্ক মোড সিলেক্ট করলে WhatsApp ডার্ক মোড ব্যবহার করতে পারবেন। কিন্তু পুরনো অ্যানড্রয়েড গ্রাহকদের WhatsApp সেটিংস থেকে আলাদা করে ডার্ক মোড এনেবেল করতে হবে। একটি মার্কিন ম্যাসেজিং কোম্পানি এই ডার্ক মোড ফিচারটি ব্যবহার করে থাকে। এই ফিচারটির সুবিধার কথা মাথায় রেখে WhatsApp কম্পানি গ্রাহকদের সুবিধার্থে নতুন আপডেটে এই ফিচারটি আনার ব্যবস্থা করল।

Related Articles