×

ভারত-পাকিস্তান ম্যাচে কে এগিয়ে? কে জিতবে এবারের এশিয়া কাপ? উত্তর দিলেন স্বয়ং সৌরভ

আর মাত্র কিছু ঘন্টার অপেক্ষা আর তারপর দীর্ঘ নয় মাসের অপেক্ষার অবসান। ভারত পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। ব্যাস আর কিছু ঘন্টার পরই ব্যাটের যুদ্ধে নামতে চলেছে এই দুই দল। যা নিয়ে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তবে জিতবে কোন দল, কোন দল রয়েছে এগিয়ে, জানবো সৌরভ গাঙ্গুলীর মতামত। কোন দলকে এগিয়ে রাখলেন তিনি!

গত শুক্রবার একটি অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলীকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ভারত পাকিস্তানের ম্যাচ আর বাকি পাঁচটা ম্যাচের মতো। যদিও ভারত- পাকিস্তানের ম্যাচের মধ্যে একটা আলাদা চাপ থাকে কিন্তু ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা জানেন কিভাবে চাপ সামলাতে হয়। তিনি রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুলের নাম করে বলেন তারা জানেন কিভাবে কঠিন পরিস্থিতি সামাল দিতে হয়।

কোন দল এগিয়ে রয়েছে’, এই প্রশ্ন করা হলে সৌরভ গাঙ্গুলী জানান, টি-টোয়েন্টিতে কোন দল এগিয়ে রয়েছে এইভাবে বলা সম্ভব নয়। এখানে কেউ এগিয়ে পিছিয়ে নেই। টি-টোয়েন্টিতে যা খুশি হতে পারে। তিনি আরো বলেন আইপিএলের সবাই ভেবেছিল গুজরাট জিতবে। তবে হার্দিক পান্ডের দলে ফেরা খুব ভালো খবর।

তারপর তাকে প্রশ্ন করা হয়, ‘শাহিদ আফ্রিদি না থাকায় ভারতের জন্য এটি কতটা সুবিধাজনক’! তার প্রত্যুত্তরে সৌরভ গাঙ্গুলী জানান, “আমাদেরও তো বুমরা নেই, একজন ক্রিকেটার না থাকা বিরাট পার্থক্য তৈরী করতে পারে বলে আমার তা মনে হয় না”। তিনি আরো উল্লেখ করেন রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জাদেজা ভারতের এক্স ফ্যাক্টর হতে চলেছেন এই ম্যাচে। অন্যদিকে পাকিস্তান টিমের বাবর আজমের কথাও বলেন তিনি। সব মিলিয়ে তার মতে দুই দলের তারকা ক্রিকেটার নিয়ে ম্যাচটি বেশ উত্তেজনা বাড়তে চলেছে সকলের।

গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হেরে যাওয়া নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ গাঙ্গুলী জানান, 1992 সাল থেকে দীর্ঘ 30 বছর ধরে ভারত-পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপ খেলেছে। আর প্রতিবারই ভারত জিতেছে। এই দীর্ঘ 30 বছরের মধ্যে ভারত কেবল একবার পাকিস্তানের কাছে পরাজিত হয়েছে। তাই আগের বারের হেরে যাওয়া নিয়ে আতঙ্কিত হবার মতো কিছু নেই এমন একটা দুটো ম্যাচ হতেই পারে।

অন্যদিকে বিরাট কোহলির রানের খরার প্রসঙ্গে তিনি জানান, বিরাট কোহলি বিরাট বড় মাপের একজন খেলোয়াড়। তাই তার ব্যাটে রান না থাকলেও, তিনি জানেন কিভাবে রান করতে হয়। তাই খুব শীঘ্রই তিনি তার ফর্মে ফিরে আসবেন। তবে সব মিলিয়ে ভারত পাকিস্তানের ম্যাচ যে বেশ আকর্ষণীয় হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।