খেলা

Virat Kohli: ব্যক্তিগত জিবনে কেমন বিরাট কোহলি? তার ব্যান্ড ভ্যালুই বা কত? জানুন অনুষ্কা পতির গোপন কথা

তিনি মাঠে নামলেই যেন ঝলসে ওঠে তার ব‍্যাট..তিনি মানেই ঝোড়ো ব‍্যাটিং আর প্রমান করে দেওয়া সিংহ তো সিংহ থাকেই। বিরাট কোহলি (Virat Kohli) এশিয়া কাপের শেষ ম্যাচের আগে পর্যন্ত ফর্ম নিয়ে যুঝছিলেন তিনি কিন্তু অস্ট্রেলিয়ার পা দিতেই ১৮০° বদলে গিয়েছে তার ব‍্যাট। বিশ্বকাপের শুরুর পর থেকেই ছন্দে ফিরে তিনি অলিখিতভাবে যেন ঘোষণা করে দিয়েছেন “কিং ইস ব‍্যাক।” তবে মাঠের এই কিংকে তো সকলের জানা কিন্তু মাঠের বাইরে ব্যক্তিগত জীবনে তিনি কেমন তা কি জানার রয়েছে! জানেন তার জীবনের ইতিউতি ঘটনা!

শনিবার ছিল বিরাট কোহলির জন্মদিন এদিন ভারত তথা গোটা ক্রিকেট বিশ্বে পালিত হয়েছে তার 34 তম জন্মদিন। আর এই জন্মদিন উপলক্ষেই চলুন দেখে নিন ক্রিকেটের বাইরে তার জীবনের কিছু অজানা কাহিনী ও অন‍্যান‍্য দিক।

1. বর্তমানে দেশের অন্যতম স্পোর্টসম্যান বিরাট এর ছোটবেলার কোচ ছিলেন রাজকুমার শর্মা (Rajkumar Sharma)। 19 বছর পর্যন্ত তার কোচিংয়ে খেলেছেন বিরাট।

2. সকলের কাছেই চিকু (Chiku) বলে পরিচিত বিরাট, আর তার এই মিষ্টি নামটি দিয়েছিলেন তারই আরেক কোচ অজিত চৌধুরী (Ajit chowdhury)।

3. অনেকেই হয়তো জানেন না ফিটনেস ফ্রিক বিরাট বর্তমানে কেবল নিরামিষ খাবার খান আর তার প্রিয় খাবার ছোলে ভাটুরে।

4. সতীর্থ হিসাবে খেললেও তিনি শচীন টেন্ডুলকারকে (Sachin Tendulkar) গুরুর থেকে কিছু কম মনে করেন না। বিরাটের প্রিয় ক্রিকেটারের তালিকার প্রথমেই রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। আর ক্রিকেটের বাইরে তার প্রিয় ক্রীড়াবিদ রজার ফেডেরার, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

5. নিজের কাজের প্রতি বরাবরই ডেডিকেটেড তিনি। জানলে অবাক হবেন নিজের বাবার মৃত্যুর পরদিনও কষ্ট বুকে চেপে রেখেই মাঠে নেমেছিলেন বিরাট।

6. ২০২১ সালের হিসাব অনুযায়ী কোহলির ব্র‍্যান্ড ভ‍্যালু 237 মিলিয়ন। ভারতীয় মুদ্রায় যা দুই হাজার কোটি টাকার সমান ।

7. কেবল মাঠে নয় বর্তমানে তিনি নাম লিখিয়েছেন ব্যবসাতেও। বহু স্টার্ট আপ সংস্থায় বিনিয়োগ রয়েছে তার। এমনকি নিজের নামে রেস্তোরাঁ খুলেছেন তিনি।

Related Articles