খেলা

‘ঘরের ছেলে’ মাহির ফেয়ারওয়েল ম্যাচ হোক, বোর্ডকে আরজি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর

ক্যাপ্টেন কুলের কোটি কোটি ভক্ত এখনও ধোনিকে মেন ইন ব্লুর জার্সিতে শেষবারের মতো দেখতে চান। শুধু ধোনি ভক্তরাই নন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের প্রবল ইচ্ছা ধোনিকে নীল জার্সিতে দেখার।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালের পর আর দেশের জার্সিতে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। ধোনি ভক্তদের প্রবল আশা ছিল যে, তারা টি-২০ বিশ্বকাপে ক্যাপ্টেন কুলকে চেনা ছন্দে দেখবেন। কিন্তু তাদের আশা আর পূর্ণ হলো না। গতকাল স্বাধীনতা দিবসেই সকলকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন মাহি।

কিন্তু ক্যাপ্টেন কুলের কোটি কোটি ভক্ত এখনও ধোনিকে মেন ইন ব্লুর জার্সিতে শেষবারের মতো দেখতে চান। শুধু ধোনি ভক্তরাই নন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের প্রবল ইচ্ছা ধোনিকে নীল জার্সিতে দেখার। তার ইচ্ছা, গোটা বিশ্ব ধোনির আর একবার খেলা দেখুক। এমনকি ধোনির অবসর ঘোষণার কিছুক্ষনের মধ্যেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী বিসিসিআইকে টুইট করেন।

হেমন্ত সোরেন বিসিসিআইকে টুইট করে ধোনির জন্য একটি ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করার অনুরোধ করেন। এনার বক্তব্য,‘ঝাড়খণ্ডের লাল মাহিকে আমরা আর কোনোদিন নীল জার্সিতে দেখতে পাব না। কিন্তু দেশবাসীর মন তো এখনও ভরেনি। আমার মনে হয়, আমাদের মাহির জন্য একটা ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করা উচিত। বিসিসিআইকে অনুরোধ আমাদের মাহির জন্য একটা বিদায়ী ম্যাচের ব্যবস্থা করুন। যে ম্যাচ আমরা রাঁচিতে আয়োজন করব।আর গোটা বিশ্ব সেই ম্যাচের সাক্ষী থাকবে।’

অনেকেই মনে করছেন ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির যা অবদান তার তুলনায় তিনি ক্রিকেট দুনিয়া থেকে সেই সম্মান পায়নি। ২০১৯ বিশ্বকাপের পর মাহিকে দেখা যায়নি দেশের জার্সিতে। কখনও বাবার ভূমিকায় মেয়ের সাথে খেলা করতে দেখা গিয়েছে, আবার কখনও সীমান্তে প্রশিক্ষণে। তাই শেষবারের মতো ধোনিকে ব্লু জার্সিতে দেশের হয়ে খেলতে দেখতে চান কোটি কোটি সমর্থক।

Tags

Related Articles

Close