খেলা

প্রাণ সংকটে বঙ্গবাসীর পাশে বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলী, দুঃসময়ে আসরে নামবে ‘দাদাস আর্মি’

করোনাভাইরাসে দ্বিতীয় ঢেউয়ের বেসামাল গোটা দেশ, দিনের-পর-দিন সংক্রমণে রেকর্ড ভেঙে চলেছে, একই সাথে বাড়ছে মৃতের সংখ্যা। ইতিমধ্যেই বেশকিছু রাজ্যে জারি হয়েছে লকডাউন। বাংলাতেও জারি হয়ে গিয়েছে আংশিক ভাবে লকডাউন। দেশের স্বাস্থ্য পরিষেবা পুরোপুরি ভেঙে পড়েছে, এই পরিস্থিতিতে বিভিন্ন তারকারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন, কেউ অর্থ অনুদান করছেন তো কেউ অক্সিজেন ডোনেট করছেন, তবে এই সবকিছুর মাঝে বাংলার গর্ব সৌরভ গাঙ্গুলীর ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে।

কিছুদিন আগেই করোনা কালে আইপিএল অনুষ্ঠিত করা নিয়েও কাঠগড়ায় দাঁড়াতে হয়েছিল বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ কে। তবে এবার করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বাংলার মহারাজও। জানা গিয়েছে, রাজ্যের আটটি জেলায় অক্সিজেন কনসেনট্রেটর সরবরাহের কাজ করবে সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন।

এই বিষয়ে মহারাজের দাদা স্নেহাসিশ গাঙ্গুলি জানান, “সৌরভ এই বিষয়টি নিয়ে আগেই ভেবেছিল, তারপর আমার সাথে কথা বলে। আমি ওকে বলেছি অক্সিজেনের কথা। কোভিড কেয়ার প্রকল্পে এটি যুক্ত থাকলে সাধারণ মানুষের সুবিধা হবে, তাই আমরা এই কাজে নেমেছি। সৌরভের এই ফাউন্ডেশন এর সাথে যুক্ত হয়েছে পার্থ জিন্দালের জেএসডাব্লু গ্রুপ ও শতদ্রু দত্ত গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ।

গতবছর করোনাকালেও ভারত সেবাশ্রম, রামকৃষ্ণ আশ্রম এবং ইসকনে আর্থিক অনুদান দিয়েছিলেন সৌরভ। প্রত্যক্ষভাবে যুক্ত না থাকলেও সৌরভের সেই অনুদানে গরিব মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিলি করা হয়েছিল। দুস্থ গরিব পরিবার গুলির মধ্যে চাল ডাল বিলি করা হয়েছিল। এছাড়াও ইসকনের তরফ থেকে কলকাতার বিভিন্ন হাসপাতালগুলিতে রোগীর পরিজনদের জন্য খাবারের দেওয়া ব্যবস্থা করা হয়েছিল।

Tags

Related Articles

Close