খেলা

সুন্দরী কোনও নায়িকা নয়, এবার কোহলি প্রেমে ভাষা হারালেন শাহরুখ খান, বিরাট সালাম বলিউড বাদশার

গতকাল এক অভূতপূর্ব ইতিহাসের সাক্ষী হয়ে থাকল সারা ভারতবাসী। ভারত- পাকিস্তানের ম্যাচ মানেই টানটান উত্তেজনা। আর তার ওপর দিওয়ালি। 22 গজের মাঠে বিরাট কোহলির(Virat Kohli) অসাধারণ ইনিংসে কেঁপে উঠলো প্রত্যেকটি ভারতবর্ষে মন। কোহলি, শুভ দীপাবলি উপহার হিসেবে সারা ভারতবাসীর মাথায় তুলে দিল জয়ের মুকুট।

কিছুদিন যাবত কোহলিকে ঠিকমতো ফর্মে দেখতে না পেয়ে হেটার্সদের নানা কথা ঘুরে বেড়াচ্ছিল চারদিকে, তবে কালকের অসাধারণ ম্যাচের পর সকলকে এক মোক্ষম জবাব ছুঁড়ে দিয়েছেন তিনি। কালকের তার অসাধারণ অনবদ্য পারফরম্যান্স বুঝিয়ে দিয়েছে “কোহলি ইজ কোহলি(Kohli is Kohli)”। এই জয় সারা ভারত জুড়ে ছড়িয়ে দিয়েছে খুশির রোশনাই, এযেন দীপাবলীর উপহার সারা ভারতবাসীর কাছে। তবে ক্রিকেট জগতের এই রাজার প্রশংসায় যখন সকলে পঞ্চমুখ, সেখানে তার প্রশংসা থেকে বিরত থাকলেন না বলিউডের কিং খান শাহরুখ খান(Shah Rukh Khan)ও।

বরাবরই শাহরুখ খান ক্রিকেটের সাথে ওতঃপ্রোতভাবে জড়িত। বর্তমানে তিনি কেকেআর(KKR) এর মালিক। গতকালের ভারত-পাকিস্তানের ম্যাচে বিরাট কোহলির অসাধারণ পারফরম্যান্স দেখে তার প্রশংসা করতে ভোলেননি কিং খান। শাহরুখ খান কোহলির 82 রানের অসাধারণ ইনিংস সম্পর্কে একটি আবেগময় পোষ্ট শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

তিনি লিখেছেন, “দুর্দান্ত একটি ক্রিকেট ম্যাচ দেখলাম। ভারত দুর্দান্ত ম্যাচ জিতল। বিরাটের অসাধারণ ব্যাটিং দেখলাম এবং তাকে হাসতে দেখলাম, আবার কাঁদতেও দেখলাম। ব্যাকগ্রাউন্ডে বাজছে ‘চাক দে ইন্ডিয়া(Chak de India)’। শুরু হয়ে গেল হ্যাপি দিওয়ালি(Happy Diwali)।

কিং খান ছাড়াও বিরাট কোহলিকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) থেকে শুরু করে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব মালিক(Shoaib Malik), তার মতে “বিরাট যে দুনিয়ায় সেরা ব্যাটসম্যান তা আর বলতে দ্বিধা নেই এবং বিরাট কোহলি বলেই কালকের ম্যাচটা ভারত নিয়ে গেছেন”। তবে কালকের ম্যাচটিতে বিরাট সারা ভারতবাসীর মনে এক আলাদা জায়গা করে নিয়েছেন। গতকাল ভারতীয় ক্রিকেট টিমের মধ্যে যে আবেগময় পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তা সারা ভারতবাসীর মনে দাগ কেটেছে। সবশেষে এটি বললেও ভুল হবে না “ইয়ে দিওয়ালি কোহলিকে নাম পার”।

Related Articles