খেলা

ধোনির মুকুটে নতুন স্বর্ণ পালক, IPL-এ নয়া রেকর্ডের পথে মাহি

মহেন্দ্র সিং ধোনি মাঠে নামা মানেই জয় নিশ্চিত এমনটাই মনে করে ক্রিকেটপ্রেমীরা। এ বারের আইপিএলেও মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং অর্ডার দেখে অনেকে আবাক হলেও পুরনো ধোনিকে মিস করছেন অনেকেই। দলের পারফরম্যান্সও তেমন নয়। কঠিন পরিস্থিতিতে নিজে না নেমে স্যাম কারানকে আগে পাঠিয়ে সমালোচনার মুখে পড়েন মাহি। তবে, এইসবের মাঝেই মহেন্দ্র সিং ধোনির মুকুটে জুড়তে চলেছে আরও এক নয়া পালক। জানেন কি সেটা?

সেটা হলো ক্যাপ্টেন কুল আইপিএলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার নজির গড়তে চলেছেন। এখনও পর্যন্ত আইপিএলে ১৯৩ টি ম্যাচ খেলেছেন তিনি। শুক্রবার দুবাইয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৯৪তম ম্যাচ খেলতে নামছেন ধোনি।

এটা বলতে হয় সমসংখ্যক ম্যাচ খেলেছেন সুরেশ রায়নাও। এখনও অব্দি চেন্নাই সুপার কিংসের হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড সুরেশ রায়নারই দখলে। ১৬৪ টি ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু এইবারের আইপিএলে রায়না নেই। আর তাই রায়নাকে টেক্কা দিতে চলেছেন মাহি। আর একবার যদি চেন্নাই সুপার কিংস প্লে-অফের টিকিট পায় তাহলেই কেল্লাফতে। ধোনিকে কেউ টপকে যেতে পারবেন না।

রোহিত শর্মাও কোন অংশে কম যায়না। কারণ রোহিত শর্মা কিন্তু ধোনির পিছনেই রয়েছেন। আইপিএলে ১৯২ টি ম্যাচ রোহিত খেলেছেন। তবে, আইপিএলে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স প্লে-অফে যদি ওঠে আর এবারের আইপিএলে ধোনির দল যদি প্লে-অফে উঠতে না পারে তা হলে ধোনিকে টপকে যেতে পারে রোহিত।

Tags

Related Articles

Close