খেলা

ছাঁটায় দীনেশ কার্তিক, কলকাতার নতুন অধিনায়ক এই খেলোয়াড়

আজ মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে নাইটদের নেতৃত্বে বদল করা হল।

Advertisement

আগের বছর আইপিএলে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব দেখে বেশিরভাগ কেকেআর ফ্যানেরা তাঁকে ক্যাপ্টেনের পদ থেকে সরানোর কথা বলেছিল। কিন্তু তাঁকে সরানো হয়নি। এমনকি এইবছর আইপিএলে ডিকে ক্যাপ্টেন হিসাবে নিযুক্ত ছিলেন। তবে এবার কেকেআরের অধিনায়কের পদ থেকে সরল দীনেশ কার্তিক। আজ মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে নাইটদের নেতৃত্বে বদল করা হল। তিনি নিজেই অধিনায়কত্ব থেকে সরে গেলেন।

নিজের ব্যাটিংয়ে আরও মনোনিবেশ করতে চান, তাই এই অধিনায়কের পদ থেকে সরলেন ডিকে। আর এবার কেকেআরের অধিনায়ক হলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান। এই প্রসঙ্গে কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন যে ডিকে-র মতো নেতা পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। তাঁর কাছে দল সবার আগে। আর তাই এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। যদিও তার সিদ্ধান্ত সবাইকে অবাক করেছে। কিন্তু তার ইচ্ছাকে সবাই সম্মান জানিয়েছে।

এর সাথে তিনি এটাও বলেন যে দল একই সঙ্গে ভাগ্যবান ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান দলের ভাইস ক্যাপ্টেন হিসেবে ছিলেন। ডিকে এবং ইয়ন দুজনেই যৌথভাবে দল চালাচ্ছিলেন। তবে এবার দীনেশ কার্তিকের থেকে দলের নেতৃত্বভার পুরোপুরি মরগ্যানকে দেওয়া হয়েছে। আইপিএলের দ্বিতীয় লেগে আজ অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। আর বিপক্ষে আছে মুম্বাই ইন্ডিয়ানস। আজ ম্যাচে কে জিতবে সেটাই এখন দেখার।

Tags

Related Articles

Close