খেলা

ঠিক কি কারণে ১৫ আগস্ট সন্ধে ৭ টা ২৯ মিনিটে অবসর নিলেন ধোনি, জেনে নিন

গতকাল স্বাধীনতা দিবসের দিন সবাইকে চমকে দিয়ে অবসর ঘোষনা করেন ভারতীয় ক্রিকেটের সবথেকে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে বলেন, আজ সন্ধ্যা ৭ টা ২৯ মিনিটে অবসর নিলাম। ধোনির এই অবসর নিয়ে দুঃখিত হয়েছেন অনেক ক্রিকেটপ্রেমীরা। ধোনির ক্রিকেট জীবনের সেরা মুহূর্তগুলো সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোষ্ট করে আবেগঘন হয়ে পড়েছেন তার ভক্তরা। ধোনির অবসরের পরই প্রিয় অধিনায়কের পথ অনুসরন করে দেশের ব্লু জার্সি খুলে রাখার সিদ্ধান্তের কথা সোশ্যাল মিডিয়াতে জানান সুরেশ রায়না।

কিন্তু নেটদুনিয়ায় একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ঠিক কি কারণে ধোনি অবসর নেওয়ার জন্য ৭ টা ২৯ মিনিটকে বেছে নিলেন। অনেকের ধারণা, ধোনির জার্সি নম্বর ৭ এবং রায়নার জার্সি নম্বর ৩। দুটো নম্বর পাশাপাশি বসালে হয় ৭৩। ভারতের স্বাধীনতার এতগুলো বছরই পূর্ণ হয়ে এবছর ৭৪ এ পা দিয়েছে। সেই জন্যই হয়তো অবসর ঘোষণার সময় পোস্টে ভারতের জাতীয় পতাকার ছবি দিয়েছেন সুরেশ রায়না।

আবার নেটিজেনদের একাংশের ধারণা ২০১৯ সালের বিশ্বকাপ সেমিফাইনালে ৭ টা ২৯ মিনিটে ভারত পরাজিত হয়েছিল নিউজিল্যান্ডের কাছে। ওই কারণেই এই সময়টিকে অবসর গ্রহণের জন্য বেছে নিয়েছেন মাহি। আবার অনেকে এই সময়টিকে ১৯২৯ সালের দ্য গ্রেট ডিপ্রেশনের সাথে তুলনা করেছেন। এই সময়টাকে বেছে নিয়ে আসন্ন ডিপ্রেশনের ইঙ্গিত দিয়ে গেল মহেন্দ্র সিং ধোনি, এমনটাই দাবি তাদের। কিন্তু ধোনি এমন এক সময়কে কেনো বেছে নিলেন অবসরের জন্য তার উত্তর কেবল ধোনিই দিতে পারবে। আবার শোনা যাচ্ছে, ধোনির টি-২০ বিশ্বকাপ খেলার প্রবল ইচ্ছা ছিল কিন্তু করোনা সংকটের কারণে তা পিছিয়ে গিয়েছে। তাই হটাৎ এমন সিদ্ধান্ত নিল ক্যাপ্টেন কুল।

দীনেশ কার্তিক ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ করেছে যাতে ধোনির অবসরের সাথে সাথে ‘৭’ নম্বর জার্সিটারও যেনো অবসর ঘোষণা করা হয়। এই জার্সিটি যেনো আর কোনো ক্রিকেটার না পরে সেই নিয়েই বিসিসিআইকে অনুরোধ করেছে কার্তিক। কিন্তু এখন সিদ্ধান্ত পুরোটাই বোর্ডের হাতে।

Tags

Related Articles

Close