খেলা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে চিরবিদায়, সব জল্পনার অবসান ঘটালেন ধোনি

জল্পনার অবসান। অবশেষে সকলের সকলের প্রশ্নের উত্তর দিলেন মহেন্দ্র সিং ধোনি। বহুদিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ধোনি। সেইসব আলোচনা পর্যালোচনার অবসান ঘটিয়ে অবশেষে শনিবার ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন বিশ্বকাপজয়ী ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

শনিবার সন্ধ্যায় ৭ টা ৩২ মিনিটে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন ধোনি। সেখানে তিনি বলেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন’। পাশাপাশি নিজের জীবনের নানা ক্রিকেটীয় মুহূর্তের ছবি নিয়ে একটি গানও ইনস্টাগ্রামে দিয়েছেন ধোনি। বিখ্যাত ‘ম্যায় পল দো পল কা শায়ের হু’ গানটির সঙ্গে নিজের ক্রিকেটীয় মুহূর্তের ছবি পোস্ট করেছেন ধোনি।

তবে,একটা চমক রয়ে গেল প্রাক্তন ভারত অধিনায়ক খোলসা করেননি যে তিনি কোন ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। কিন্তু সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নিচ্ছেন মাহি। কারণ এবছরের আইপিএলের প্রস্তুতির জন্য শুক্রবারই চেন্নাইয়ে পৌঁছেছেন। আগামী ২১ অগস্ট চেন্নাই সুপার কিংসের সঙ্গে আরব আমিরশাহিতে উড়ে যাবেন। ফলে নিদেনপক্ষে এবছরের আইপিএল তিনি খেলবেন।

উল্লেখ্য, ২০০৪ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে ভারতের হয়ে খেলা শুরু করেন ধোনি। ৩০ দিন আগে ৩৯ বছর পূর্ণ করা এই ক্রিকেটার ২০১৪ সালের পর আর টেস্ট ক্রিকেট খেলেননি। অন্যদিকে ধোনির নেতৃত্বে ভারত ২০০৭-এ আইসিসি T-20 বিশ্বকাপ চাম্পিয়ন হয়। ২০১০ এবং ২০১৬ তে এশিয়া কাপ যেতে ভারত। ২০১১ -তে ক্রিকেট বিশ্বকাপ এবং ২০১৩ তে আইসিসি চাম্পিয়ন ট্রফি তাঁর নেতৃত্বেই আসে ভারতে। সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে।

Tags

Related Articles

Close